প্রেমিক বাঙাল

0

বেশ কিছুদিন নানা রোগে ভুগছিলেন লোকগানের শিল্পী কাঙ্গালিনী সুফিয়া। গত ডিসেম্বরে মস্তিষ্কে রক্তক্ষরণজনিত কারণে সাভারের একটি হাসপাতালে তিনি দীর্ঘদিন চিকিৎসা নেন। বার্ধক্যজনিত কারণে এখনো বেশ দুর্বল। এ অবস্থার মধ্যেই ‘প্রেমিক বাঙাল’ নামে নতুন একটি গানে কণ্ঠ দিলেন তিনি। এই গানে তাঁর সঙ্গে কণ্ঠ মিলেয়েছেন এ প্রজন্মের কণ্ঠশিল্পী কনা ও মার্সেল।

‘প্রেমিক বাঙাল’-এর কথা লিখেছেন সোমেশ্বর অলি। সুর করেছেন শাহরিয়ার মার্সেল। গানটি মিউজিক ভিডিও আকারে প্রকাশ করবে প্রযোজনা প্রতিষ্ঠান সিএমভি।

কাঙ্গালিনী সুফিয়াসহ তিন শিল্পীর গাওয়া এই গানের কথাগুলো এমন- ‘আহা রে কী দিন আইল এই দুনিয়ায়/ এক তুড়িতে প্রেমপিরিতি ভাঙিয়া যায়/ আমাগো দিনে প্রেম আছিল গোপন বিষয়’।

অসুস্থতা, বার্ধক্য- সবকিছু ছাপিয়ে নতুন এই গানে কণ্ঠ দেওয়ার পাশাপাশি এর মিউজিক ভিডিওতে ভিন্নভাবে ধরা দিয়েছেন কাঙ্গালিনী সুফিয়া। সেখানে মডেল হিসেবে কাজ করেছেন হৃদি শেখ, শিল্পী-সুরকার মার্সেলসহ একদল নৃত্যশিল্পী। নতুন গান ও ভিডিওচিত্র নিয়ে দারুণ খুশি তিনি। বলেন, ‘আমারে নতুনরূপে দেখা যাবে এ ভিডিওতে। শুটিং করতে মজাই লাগসে।’

এ প্রসঙ্গে কণ্ঠশিল্পী কনা বলেন, কাঙ্গালিনী সুফিয়া একজন বিখ্যাত লোকশিল্পী। তাঁর সঙ্গে গান করতে পেরে খুব ভালো করছে। দুই প্রজন্মকে এক করে গানটি তৈরি হয়েছে। গানটি নতুন প্রজন্মকে একটা মেসেজ দেবে।’

আসছে ঈদে প্রযোজনা প্রতিষ্ঠান সিএমভির ইউটিউব চ্যানেলে মুক্তি পাবে ‘প্রেমিক বাঙাল’।

জয়নিউজ/আরসি

আরও পড়ুন
লোড হচ্ছে...