চোর-পুলিশের খেলায় জিতল পুলিশ

0

হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে হাটহাজারী ও ভুজপুরের বিকাশ ডিলার এবং ফিন্যান্স ম্যানেজার মো. সাইফুল ইসলাম টিপু (৩৮) গত ৯ মার্চ রাত সাড়ে ৮টার দিকে রওনা দেন বাড়ির উদ্দেশে। সঙ্গে ছিল তার ব্যবসা প্রতিষ্ঠানের ৭৭ লাখ টাকা।

বাসার কাছাকাছি আসলে হঠাৎ তার চোখে মরিচের গুড়া ছঁড়ে মারে ছিনতাইকারীরা। এরপর টাকার ব্যাগটি ছিনিয়ে নিয়ে মোটরসাইকেল ও সিএনজি অটোরিকশায় পালিয়ে যায়।

খবর পেয়ে হাটহাজারী থানা পুলিশ তাৎক্ষণিক অভিযান চালিয়ে অটোরিকশা চালক সালাহউদ্দিন সরোয়ারকে আটক ও ঘটনায় ব্যবহৃত অটোরিকশাটি জব্দ করে।

এরপর শুরু হয় ঘটনায় জড়িত অন্যান্য আসামিদের ধরার পালা। সরওয়ারের তথ্য ও ভিডিও ফুটেজ পর্যালোচনা করে বিভিন্ন স্থানে অভিযান শুরু করে পুলিশ।

তথ্য প্রযুক্তির সহায়তায় ঘটনায় জড়িত আসামিদের ধরতে কুমিল্লার নাঙ্গলকোট ও চৌদ্দগ্রাম, চট্টগ্রাম নগর, বোয়ালখালী, বাঁশখালী, সাতকানিয়া এমনকি উখিয়া কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে সাঁড়াশি অভিযান চালায় পুলিশ।

অভিযানে পুলিশের জালে একে একে ধরা পড়ে ছিনতাইকারী চক্রের আরো ৪ সদস্য। গ্রেপ্তার হয় পেশাদার ছিনতাইকারী জসিম উদ্দিন ওরফে বখতিয়ার, আমির হোসেন, রাসেল ওরফে মানিক এবং লিয়াকত আলী। তাদের কাছ থেকে উদ্ধার করা হয় ১২ লাখ ৯০ হাজার টাকা।

এ ব্যাপারে জেলা বিশেষ শাখার অতিরিক্ত পুলিশ সুপার মহিউদ্দিন মাহমুদ সোহেল জয়নিউজকে বলেন, এ ঘটনার পর বিভিন্ন সময় আমরা অভিযান পরিচালনা করে জড়িতদের গ্রেপ্তার করতে সমর্থ হই। উদ্ধার করা হয় ১২ লাখ ৯০ হাজার টাকা।

জয়নিউজ/পলাশ/আরসি

আরও পড়ুন
লোড হচ্ছে...