রাউজানে ভণ্ড বৈদ্যের দণ্ড

0

রাউজান হলদিয়া আমতল টিলা এলাকার নূর মোহাম্মদ ননা মিয়া প্রকাশ ননাইয়া বৈদ্যকে (৩৯) একবছর কারাদণ্ড দেওয়া হয়েছে। রোববার (১৯ মে) রাতে ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার এহসান মুরাদ এই দণ্ড প্রদান করে তাকে জেলহাজতে প্রেরণের নির্দেশ দেন ।

ননাইয়া বৈদ্য বিভিন্ন রোগের চিকিৎসা ও তাবিজ ঝাড়ফুঁক করে মানুষর সঙ্গে প্রতারণা করে আসছিল। রোববার  সকালে রাউজান থানার ওসি কেফায়েত উল্লাহর নেতৃত্বে পুলিশ আস্তানা থেকে তাকে আটক করে । রাতে তাকে ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার এহসান মুরাদের আদালতে সোর্পদ করা হয় ।

ননাইয়্যা বৈদ্য একসময় ফার্নিচারের দোকানে কার্পেন্টারের কাজ করতো । পরে হলদিয়া আমতল টিলায় নিজেকে বৈদ্য পরিচয় দিয়ে বানাটোনা, ঝাড়ফুঁক, তাবিজ দিয়ে বিভিন্ন রোগের চিকিৎসা, দাম্পত্য কলহ নিরসন, জায়গা-জমির বিরোধ নিরসন, বেকার যুবকদের চাকরির ব্যবস্থা, প্রবাসীদের মধ্যপ্রাচ্যে বেশি আয়ের ব্যবস্থা, নিঃসন্তান দম্পতিকে সন্তান দান করার নামে প্রতারণা করে এলাকার সহজ সরল মানুষের কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নিচ্ছিল ।

রাউজান থানার ওসি কেফায়েত উল্লাহ বলেন, রাউজানের বিভিন্ন এলাকার শত শত মানুষ প্রতিদিন বিভিন্ন ভণ্ড বৈদ্যের আস্তানায় গিয়ে প্রতারণার শিকার হচ্ছে। যে সব ভণ্ড সাধারণ মানুষকে ধোকা দিয়ে মোটা অংকের টাকা হাতিয়ে নিচ্ছে, তাদের বিরুদ্ধে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে ।

জয়নিউজ/শফি/আরসি

আরও পড়ুন
লোড হচ্ছে...