রাউজানে জমে উঠেছে ঈদবাজার

0

রাউজানে জমে উঠেছে ঈদের বাজার। এবার তরুণীদের চাহিদা ভারতীয় গাউন, তরুণদের চাহিদা রেডিমেট প্যান্ট-শার্ট ও পাঞ্জাবি। মহিলারা পছন্দের শাড়ি, থ্রি-পিস, সালোয়ার কামিজের জন্য হন্যে হয়ে ঘুরছেন মার্কেটগুলোতে । সকাল থেকে গভীর রাত পর্যন্ত ঈদের কেনাকাটায় মার্কেটে মার্কেটে ভিড় করছে সব বয়সের মানুষ। একইভাবে জুতার দোকান ও প্রসাধন সামগ্রীর দোকানেও ব্যস্ত সময় পার করছেন দোকানিরা।

রাউজানের বিভিন্ন মার্কেট ঘুরে দেখা গেছে, তরুণীদের চাহিদার শীর্ষে রয়েছে এবার ভারতীয় গাউন। ফকিরহাট বাজারের তৈরি পোশাকের দোকান মায়াপরীতে জোছনা আকতার তার পছন্দের ভারতীয় গাউন ৯ হাজার টাকা দিয়ে কিনেছেন । তিনি বলেন, পরিবারের সকলকে নিয়ে ঈদের কেনাকাটা করার জন্য এসেছি। নিজের পছন্দের পোশাকটি কিনে নিলাম ৯ হাজার টাকায়।

মায়াপরীর কর্মচারী আলম জানান, সকাল থেকে গভীর রাত পর্যন্ত চলছে কেনাকাটা । ডিউবিজি শপিংমল থেকে তরুণ জুবায়ের তার পছন্দের প্যান্টটি ২ হাজার টাকায় ও একটি শার্ট ১ হাজার ৫০০ টাকায় কিনে নিলেন। জানালেন, নিজেরটা হলো। এবার পরিবারের ছোটদের জন্য পছন্দসই পোশাকটি খুঁজছি। দাম মোটামুটি নাগালের মধ্যেই রয়েছে। অন্যদিকে কাপড় কিনে পছন্দের পোশাকটি তৈরিতে দর্জির দোকানগুলোতে ভিড় বাড়ছে। এ মুহূর্তে দম ফেলার ফুরসত নেই দর্জিদের।

উপজেলার ফকিরহাট বাজারের মুন্সিরঘাটার আলো শাড়িজ, আলম সেন্টারের মায়াপরী, ডিউবিজি শপিংমলের মায়া শাড়িজ, বড় বাজার, নূরজাহান, রিয়া ফ্যাশন, দোয়া শাড়িজ-এ বিভিন্ন বয়সী মহিলারা পছন্দের শাড়িটি খুঁজে নিতে ব্যস্ত। এছাড়া বাটা, দুবাই সুজ, তাহের প্লাজার এক্স ম্যান. নায়ক, বিগবস. চৌধুরী মার্কেটের ফ্যাশন কালেকশন, সত্তার মার্কেট, মা মনি শপিংমল, প্রগতি ফ্যাশন, সাজনুর, মনে রেখো, লাকি কর্নার, জলিল নগর বাস স্টেশনের হাজী আবছার মার্কেট, আমির হাট, রমজান আলী হাট, কাগতিয়া হাট, নোয়াজিশপুর নতুন হাট, চৌমুহনীর ইব্রাহিম টাওয়ার, মকবুল টাওয়ার. রহমান প্লাজা, মরিয়াম মার্কেট, নোয়াপাড়া পথের হাটের আমির মার্কেট, সতীশ মার্কেট, ভারতেশ্বরী প্লাজা মার্কেট, ইব্রাহিম সোবহান টাওয়ারের শাড়ি জুতা রেডিমেট পোশাক থান কাপড়ের দোকান ও প্রসাধন সামগ্রীর দোকানে ভিড় লেগেই আছে ।

ঈদ যত ঘনিয়ে আসছে মার্কেটে মার্কেটে ক্রেতাদের ভিড় বাড়ছে । বিকালে ও রাতেই ক্রেতা উপস্থিতি বেশি। রাউজান পৌরসভা কাপড় ব্যবসায়ী সমিতির সভাপতি সৈয়দ কামাল উদ্দিন বলেন, ঈদ যত ঘনিয়ে আসছে ক্রেতাদের ভিড় ততই বাড়ছে ।

রাউজান থানার ওসি কেফায়েত উল্লাহ বলেন, রমজান মাসে ঈদের কেনাকাটা করতে মার্কেটে আসা ক্রেতা ও ব্যবসায়ীদের নিরাপত্তায় পুলিশি টইল জোরদার করা হয়েছে ।

জয়নিউজ/আরসি
আরও পড়ুন
লোড হচ্ছে...