পেপারের বদলে মিলল মাটি

0

ডাবল এ ফোর সাইজের পেপার ঘোষণা দিয়ে মাটি আমদানির প্রচেষ্টা রুখে দিল কাস্টম হাউসের আনস্টাফিং শাখা। আমদানিকারক ঢাকার বনানীর প্রোগ্রেস ইমপেক্স লিমিটেড কর্তৃক মনোনীত সি এন্ড এফ এজেন্ট সাজ ট্রেড ইন্টারন্যাশনাল চট্টগ্রাম গত ২৮ আগস্ট বি/ই নং ১২৫১৫৭১ তারিখ ১৮/০৮/২০১৮ এর মাধ্যমে এই পণ্য ছাড়করণের চেষ্টা করে।

চট্টগ্রাম কাস্টম হাউসের অডিট ইনভেস্টিগেশন অ্যান্ড রিসার্চ (এআইআর) শাখার দায়িত্বে থাকা উপ-কমিশনার মো. নূর উদ্দিন মিলন জয়নিউজকে জানান, ডাবল এ ফোর সাইজের পেপার ঘোষণা দিয়ে মাটি আমদানি করেছে আমদানিকারক ঢাকার বনানী প্রোগ্রেস ইমপেক্স লিমিটেড। আনস্টাফিং কর্মকর্তারা প্রাথমিক পরীক্ষায় ডাবল এ ফোর সাইজের পেপারের পরিবর্তে ময়লা আর্বজনার বস্তা দেখতে পেয়ে কমিশনার ড. এ কে এম নূরুজ্জামানকে অবহিত করেন এবং তাৎক্ষণিকভাবে কনটেইনারটি আটক করা হয়। শনিবার (১ সেপ্টেম্বর) ডেপুটি কমিশনারের উপস্থিতিতে চালানটি শতভাগ কায়িক পরীক্ষা করা হয়। পরীক্ষায় পেপারের পরিবর্তে মাটি বা বালি জাতীয় পদার্থ পাওয়া যায়। আমদানি করা মাটি বা বালির মধ্যে কোনো মূল্যবান খনিজ পদার্থ আছে কি না তা রাসায়নিক পরীক্ষার মাধ্যমে নিশ্চিত হওয়া যাবে।

চালানে মানি লন্ডারিং হয়েছে কি না তার তদন্তে চট্টগ্রাম কাস্টম হাউস একটি কমিটি গঠন করেছে। কমিটির প্রতিবেদন অনুযায়ী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

জয়নিউজ/আরসি

আরও পড়ুন
লোড হচ্ছে...