অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরি, ৪ প্রতিষ্ঠানকে জরিমানা

0

নিম্নমানের কারখানায় অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই ও হলুদ-মরিচ তৈরি করায় চারটি প্রতিষ্ঠানকে ৪ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করেছে র‌্যাব-৭ এর ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (২০ মে) কোতোয়ালি ও বাকলিয়া থানার বিভিন্ন জায়গায় সেমাই ও হলুদ-মরিচসহ বিভিন্ন ধরনের মশলা উৎপাদন তৈরির কারখানায় অভিযান চালালে এমন জালিয়াতি ধরা পড়ে।

র‌্যাবের সহযোগিতায় পরিচালিত এ অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আলী আহসান।

এসময় অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যদ্রব্য সংরক্ষণ, বিভিন্ন খাদ্যদ্রব্যে উৎপাদন ও মেয়াদ উত্তীর্ণের তারিখ উল্লেখ না থাকা, হলুদ-মরিচের গুঁড়ার সঙ্গে কাঠের গুঁড়া এবং ধানের তুষ মেশানো ও বিএসটিআই থেকে অনুমতি ছাড়া জাল নাম ও ব্র্যান্ড ব্যবহার করে বিক্রয় করার অপরাধে তাহের সেমাই ফ্যাক্টরিকে ২ লাখ টাকা, মায়ের দোয়া সেমাই ফ্যাক্টরিকে ৫০ হাজার টাকা, হাজী আমিরুজ্জামান এন্ড সন্সকে ১ লাখ টাকা এবং আলমের মশলা মিলকে ১ লাখ টাকা জরিমানা করা হয়।

পরে প্রতিষ্ঠানগুলো থেকে মেয়াদ উত্তীর্ণ ৬৫ টন সেমাই, ৯৮০ কেজি খেজুর, ৪৫০ কেজি মরিচের গুঁড়া, ৪৮০ কেজি হলুদের গুঁড়া, ৬৫০ কেজি চাউলের তুষ এবং ২৭৫ কেজি কাঠের গুঁড়া জব্দ করা হয়। পরবর্তীতে জব্দকৃত আলামত চট্টগ্রাম জেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট আলী আহসানের উপস্থিতিতে ধ্বংস করা হয়।

জয়নিউজ/পার্থ/বিশু
আরও পড়ুন
লোড হচ্ছে...