বঙ্গবন্ধু কোনো দলের নয়, পুরো জাতির: মেয়র নাছির

0

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কোনো দলের নয়, পুরো জাতির বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীন।

সোমবার (২০ মে) রাতে চট্টগ্রাম প্রেস ক্লাব চত্বরে বঙ্গবন্ধু ম্যুরাল’র আধুনিকায়নের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

মেয়র বলেন, বাংলাদেশ ও বঙ্গবন্ধু অভিন্ন। একজন নেতা দেশের জন্য কতটা ত্যাগ স্বীকার করতে পারেন তা বঙ্গবন্ধুকে না দেখলে বুঝা যাবে না। তাইতো ফিদেল ক্যাস্ট্রো বলেছেন, আমি হিমালয় দেখিনি, বঙ্গবন্ধুকে দেখিছি। যতদিন বাংলাদেশ থাকবে ততদিন বঙ্গবন্ধুর নাম থাকবে। বঙ্গবন্ধুকে বিশেষ কারো বলা যাবে না, তিনি সার্বজনীন ও পুরো জাতির সম্পদ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ দুর্বার গতিতে এগিয়ে চলছে বলে উল্লেখ করে আ জ ম নাছির বলেন, বঙ্গবন্ধু এদেশের স্বাধীনতা এনে দিয়েছেন আর তার সুযোগ্য কন্যা অর্থনৈতিক মুক্তি দিচ্ছেন। গত ১২ বছরে যা উন্নয়ন হয়েছে তা একশ বছরেও হয়নি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে চট্টগ্রামকে গ্রিন ও ক্লিন সিটি গড়তে কাজ করছি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি আলী আব্বাস। যুগ্ম সাধারণ সম্পাদক নজরুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন সিনিয়র সহসভাপতি সালাউদ্দিন রেজা, সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহসভাপতি রিয়জ হায়দার চৌধুরী, সাবেক সভাপতি কলিম সরওয়ার, সহসভাপতি মনজুর কাদের, নিবর্বাহী সদস্য কাজী আবুল মনসুর, সাবেক সাধারণ সম্পাদক মহসীন চৌধুরী। এ সময় চট্টগ্রাম প্রেস ক্লাবের ব্যবস্থাপনা কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি আলী আব্বাসের নেতৃত্বে ২০১৩ সালে চট্টগ্রাম প্রেস ক্লাব চত্বরে তৈরি করা হয় বঙ্গবন্ধু ম্যুরাল। স্থপতি সৈয়দ আবদুল্লাহ খালিদের সর্বশেষ টেরিকোট ছিল এটি। ২০১৩ সালের ১২ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ ম্যুারাল উদ্বোধন করেন। আলী আব্বাস ফের প্রেস ক্লাবের দায়িত্ব গ্রহণের পর এটির আধুকায়নের কাজ শুরু করেন। এই কাজে আর্থিক সহায়তা করছেন চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীন।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...