৬ মাস নিষিদ্ধ হতে পারেন সাব্বির!

0

শৃঙ্খলাভঙ্গের দায়ে আন্তর্জাতিক ক্রিকেট থেকে ছয় মাসের জন্য নিষিদ্ধ হতে পারেন সাব্বির রহমান। অনেক দিন ধরে নানা অভিযোগে অভিযুক্ত জাতীয় দলের এই ব্যাটসম্যানকে ছয় মাসের জন্য নিষিদ্ধ করার সুপারিশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

গত বছরও শৃঙ্খলাভঙ্গের অভিযোগে সাব্বিরকে শাস্তি দেয়া হয়েছিল। তখন দশ লাখ টাকা অর্থদন্ডের পাশাপাশি তাকে ঘরোয়া ক্রিকেটে নিষিদ্ধ করা হয়। এবার করা হল তার বিপরীত। আন্তর্জাতিক ক্রিকেটে নিষিদ্ধ থাকলেও ঘরোয়া ক্রিকেটে খেলতে পারবেন ডানহাতি এই ব্যাটসম্যান। তাই বিসিএল আর বিপিএলে খেলার সুযোগ থাকছে তার।

বৃহস্পতিবার বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন জানিয়ে দিয়েছিলেন, শনিবার ডিসিপ্লিনারি কমিটির সামনে ডাকা হবে তিন ক্রিকেটার সাব্বির রহমান, নাসির হোসেন এবং মোসাদ্দেক হোসেন সৈকতকে।

শৃঙ্খলাবিরোধী কর্মকান্ডে জড়িত থাকার কারণেই তিন ক্রিকেটারকে ডাকা হয় ডিসিপ্লিনারি কমিটির সামনে। সাব্বির এর আগেও বেশ কয়েকবার শাস্তির মুখোমুখি হয়েছিলেন। আবারও তার বিরুদ্ধে শৃঙ্খলাবিরোধী কর্মকান্ডের অভিযোগ উঠেছে। প্রকাশিত সংবাদের তথ্য অনুসারে, চার বছর আগে বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটে খেলতে এসেছিলেন শোয়েব মালিক। সঙ্গে এসেছিলেন সানিয়া মির্জাও। সেই সময় সানিয়া মির্জাকে অশালীনভাবে উত্ত্যক্ত করার চেষ্টা করেন সাব্বির। সানিয়া বিষয়টি নিয়ে ঘনিষ্ঠ মহলে নিজের অস্বস্তি প্রকাশ করেন।

সাব্বিরের এমন আচরণের অভিযোগ বিসিবি’র কাছে জানিয়েছিলেন শোয়েব মালিক। সেসময় বাংলাদেশ ক্রিকেট বোর্ড শোয়েবকে আশ্বস্ত করার পাশাপাশি সাব্বিরকে সতর্ক করার অঙ্গীকার করেছিল।

আরও পড়ুন
লোড হচ্ছে...