২৫ মে’র মধ্যে সাংবাদিকদের বেতন-বোনাস পরিশোধের দাবি

0

চট্টগ্রামে কর্মরত জাতীয় ও আঞ্চলিক পত্রিকায় এবং টেলিভিশনে কর্মরত সাংবাদিকদের বকেয়া বেতনসহ ২৫ মে’র মধ্যে ঈদ বোনাস পরিশোধের জন্য দাবি জানিয়েছেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে)।

মঙ্গলবার (২১ মে) সিইউজে কার্যালয়ে অনুষ্ঠিত সংগঠনের নির্বাহী কমিটির সভা থেকে মিডিয়া মালিকদের প্রতি এ অনুরোধ জানানো হয়।

সিইউজের সভাপতি নাজিমুদ্দীন শ্যামলের সভাপতিত্বে পূর্বনিধারিত নির্বাহী কমিটির সভায় উপস্থিত ছিলেন সিইউজের সহসভাপতি মোহাম্মদ আলী, যুগ্ম সম্পাদক সবুর শুভ, অর্থ সম্পাদক কাশেম শাহ, সাংগঠনিক সম্পাদক এসএম ইফতেখারুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক আহমেদ কুতুব, আজাদী ইউনিট প্রধান খোরশেদ আলম, পূর্বদেশ ইউনিট প্রধান রতন কান্তি দেবাশিষ, প্রিয় চট্টগ্রাম ইউনিট প্রধান বিশু রায় চৌধুরী ও বীর চট্টগ্রাম মঞ্চ ইউনিট প্রধান নুরুল আমিন চৌধুরী।

নির্বাহী কমিটির সভায় ঈদের আগে চট্টগ্রামের কর্মরত সকল সাংবাদিকদের ঈদ বোনাসসহ বকেয়া বেতন পরিশোধের জন্য পত্রিকার মালিক ও কর্তৃপক্ষের কাছে অনুরোধ জানানো হয়।

নেতৃবৃন্দ আরো বলেন, অনেক মিডিয়ায় কয়েক মাস ধরে সাংবাদিকদের বেতন বকেয়া পড়েছে। সামনে ঈদ আসছে। সাংবাদিকরা যাতে তাদের পরিবারের সদস্যদের নিয়ে সুন্দরভাবে ঈদ পালন করতে পারেন সেই ব্যবস্থা পত্রিকা ও টেলিভিশন মালিক ও কর্তৃপক্ষকে করতে হবে।

নির্বাহী কমিটির সভায় রোববার (২৬ মে) চট্টগ্রাম সিনিয়রস ক্লাবে সিইউজের ইফতার মাহফিল আয়োজন করার সিদ্ধান্ত নেওয়া হয়।

এ ইফতারে সাংবাদিক সমাজের পাশাপাশি চট্টগ্রামের গণ্যমান্য রাজনৈতিক ও প্রশাসনিক ব্যক্তিবর্গ উপস্থিত থাকবেন বলে আশাবাদ ব্যক্ত করেন সিইউজে নেতৃবৃন্দ।

এসময় দৈনিক আজাদীতে ঈদ বোনাস পরিশোধ করায় আজাদী কর্তৃপক্ষকে ধন্যবাদ জানানো হয়।

ইফতার আয়োজন সফল করতে সিইউজের সহসভাপতি মোহাম্মদ আলীকে আহ্বায়ক, অর্থ সম্পাদক কাশেম শাহ ও প্রচার সম্পাদক আহমেদ কুতুবকে সদস্য করে তিন সদস্যের একটি উপ-কমিটি গঠন করা হয়।

এছাড়া আরো বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ সাংগঠনিক সিদ্ধান্ত নেওয়া হয় নির্বাহী কমিটির বৈঠকে। প্রেস বিজ্ঞপ্তি

জয়নিউজ/বিশু
আরও পড়ুন
লোড হচ্ছে...