কাপ্তাইয়ে সাউন্ড ও মিউজিক সিস্টেম প্রদান

0

রাঙামাটি জেলা ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিটিউট হতে কাপ্তাই উপজেলার জন্য সাউন্ড, জেনারেটর, কিবোর্ড, একজোড়া হারমোনিয়াম, একজোড়া তবলাসহ ৪ লাখ ৮ হাজার টাকার মিউজিক যন্ত্রপাতি বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (২১ মে) ইনস্টিটিউটের পরিচালক রুনেল চাকমা কাপ্তাই উপজেলা শিল্পকলা একাডেমির যুগ্ম সম্পাদক মংসুই প্রু মারমা এবং ঝুলন দত্তের নিকট এই সাউন্ড এবং মিউজিক সিস্টেম তুলে দেন।

এসময় ইনস্টিটিউটের গীটার প্রশিক্ষক প্রদীপ বাহাদুর লালে, কাপ্তাই উপজেলা শিল্পকলা একাডেমির শিল্পী জ্যাকলিন তনচংগ্যা, স্বপ্না মারমা ও মিলি মারমা উপস্থিত ছিলেন।

রাঙামাটি জেলা ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিটিউটের পরিচালক রুনেল চাকমা জানান, পার্বত্যাঞ্চলের প্রত্যন্ত এলাকায় পশ্চাদপদ জনগোষ্ঠীর সংস্কৃতি বিকাশের লক্ষ্যে এবং সংস্কৃতি চর্চা বেগবান করা ও বিভিন্ন উৎসব পার্বন পালনের লক্ষ্যে ইনস্টিটিউটের এই কার্যক্রম।

তিনি আরও বলেন, ভবিষ্যৎতে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিটিউট উপজেলা পর্যায়ে প্রশিক্ষণ কার্যক্রম চালু করবে।
এদিকে রাঙামাটি জেলা ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিটিউটের উদ্যোগে কাপ্তাই উপজেলাকে সাউন্ড এবং যন্ত্রপাতি প্রদান করায় কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা আশ্রাফ আহমেদ রাসেল রাঙামাটি সাংস্কৃতিক ইনস্টিটিউটকে ধন্যবাদ জানিয়ে বলেন, উপজেলা পর্যায়ে সাংস্কৃতিক চর্চাকে বেগবান করার লক্ষ্যে এই উদ্যোগ প্রশংসনীয়।

জয়নিউজ/নজরুল/বিশু
আরও পড়ুন
লোড হচ্ছে...