প্রাথমিকে প্রথম ধাপের শিক্ষক নিয়োগ পরীক্ষা শুরু

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগের প্রথম ধাপের লিখিত পরীক্ষা শুরু হয়েছে। শুক্রবার (২৪ মে)সকাল ১০টা থেকে মোট ২৫ জেলায় লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। পৌর এলাকায় এসব পরীক্ষা হচ্ছে। পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগে প্রতিটি কেন্দ্রে প্রশ্ন পৌঁছে দেওয়া হয়।

- Advertisement -

পরীক্ষার প্রশ্নফাঁস ঠেকাতে কঠোর নজরদারি করা হচ্ছে। প্রশ্নপত্র ফাঁস বা এ সংক্রান্ত গুজব ছড়ালে তাকে আইনের আওতায় এনে শাস্তি দেওয়া হবে।

- Advertisement -google news follower

ভোলা, পাবনা, জয়পুরহাট, চাঁপাইনবাবগঞ্জ ও মানিকগঞ্জ জেলার সব উপজেলায় একযোগে পরীক্ষা শুরু হয়েছে। এছাড়া গোপালগঞ্জের কোটালিপাড়া ও সদর উপজেলা; শরীয়তপুরের গোসাইরহাট, নড়িয়া ও ভেদরগঞ্জ উপজেলা,  মাদারীপুরের সদর ও রাজৈর উপজেলা, ফরিদপুরের চরভদ্রাসন, আলফাডাঙ্গা, সদরপুর, সালথা ও সদর উপজেলা, নরংসিংদীর মনোহরদী, রায়পুরা ও বেলাবো উপজেলা, কিশোরগঞ্জের বাজিতপুর, অষ্টগ্রাম, করিমগঞ্জ, কাটিয়াদি, পাকুন্দিয়া ও তারাইল উপজেলা, জামালপুরের মেলান্দহ, বকশিগঞ্জ ও সদর উপজেলা, টাঙ্গাইলের মির্জাপুর, কালিহাতী, মধুপুর, নাগরপুর, ভুয়াপুর ও ধনবাড়ী উপজেলা, লক্ষ্মীপুরের কমলনগর ও সদর উপজেলা, কক্সবাজারের উখিয়া, কুতুবদিয়া, পেকুয়া, টেকনাফ ও সদর উপজেলা, চাঁদপুরের শাহরাস্তি, ফরিদগঞ্জ, মতলব উত্তর, মতলব দক্ষিণ উপজেলা, হবিগঞ্জের বাহুবল, নবীগঞ্জ, লাখাই ও সদর উপজেলা, সুনামগঞ্জের দেলদুয়ার বাজার, বিশ্বম্ভরপুর, ছাত্ক, সাল্লা ও সদর উপজেলা, সিলেটের কানাইঘাট, বালাগঞ্জ, বিশ্বনাথ, ফেঞ্চুগঞ্জ, জৈন্তাপুর ও সদর উপজেলা, পিরোজপুরের ভাণ্ডারিয়া, নেছারাবাদ ও সদর উপজেলা, পটুয়াখালীর দুমকী, গলাচিপা ও সদর উপজেলা, সাতক্ষীরার আশাশুনি, শ্যামনগর ও সদর উপজেলা, নীলফামারীর ডোমার, সৈয়দপুর ও সদর উপজেলা, নাটোরের গুরুদাসপুর, সিংড়া ও সদর উপজেলা এবং মৌলভীবাজারের রাজনগর, কমলগঞ্জ, শ্রীমঙ্গল ও জুড়ি উপজেলায় পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

আগামী ৩১ মে দ্বিতীয় ধাপের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এরপর ২১ জুন তৃতীয় ধাপ এবং ২৮ জুন চতুর্থ ধাপের পরীক্ষা অনুষ্ঠিত হবে। তিন পার্বত্য জেলা বাদে ৬১ জেলায় প্রায় ১২ হাজার পদের বিপরীতে ২৪ লাখ ১ হাজার ৯১৯ প্রার্থীর পরীক্ষায় অংশ নেওয়ার কথা রয়েছে।

- Advertisement -islamibank

জয়নিউজ/আরসি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM