সবকিছুর আগে মা

0

মায়ের আশীর্বাদ সঙ্গে করেই ভোটযুদ্ধে নেমেছিলেন। সেই যুদ্ধে প্রতিপক্ষদের প্রায় নিশ্চিহ্ন করেই জয়ের পতাকা ছিনিয়ে নিয়েছেন নরেন্দ্র মোদি। শুক্রবার (২৪ মে) সন্ধ্যায় দ্বিতীয় দফায় শপথ নেওয়ার আগে প্রথা অনুযায়ী রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের কাছে পদত্যাগপত্র জমা দিয়েছেন। ধারণা করা হচ্ছে, রোববার (২৬ মে) নতুন মন্ত্রিসভা গঠনের প্রস্তাব রাখবেন।

কিন্তু সবকিছুর আগে মায়ের সঙ্গে তাঁর বাসভবনে দেখা করতে যাবেন মোদি। শুক্রবার (২৪ মে) রাতে টুইট করে মোদি জানান, শনিবার (২৫ মে) গুজরাটে গিয়ে মায়ের সঙ্গে দেখা করে রোববার তাঁর কেন্দ্র বারাণসীতে যাবেন। এখানে প্রায় ৪ লাখ ৮০ হাজার ভোটে জিতেছেন মোদি। সেখানকার মানুষকে ধন্যবাদ জানাতেই এই সফর।

জীবনের যে কোনো গুরুত্বপূর্ণ কাজের আগে মা হীরাবেনের সঙ্গে দেখা করেই এগিয়ে যান মোদি। আগামীতে দেশ চালানোর গুরুভার আরো একবার কাঁধে তুলে নেওয়ার আগে তাই এই সাক্ষাৎ।

বৃহস্পতিবার (২৩ মে) ভারতের লোকসভা নির্বাচনের ফলাফল প্রকাশিত হয়। বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে নির্বাচনে বিজয়ী হয়েছে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ জোট। ৫৪২ আসনের লোকসভা নির্বাচনে একক দল হিসেবে বিজেপি ৩০৩টি আসনে জয় পেয়েছে। নির্বাচনে প্রধান
বিরোধীদল কংগ্রেস পেয়েছে ৫২টি আসন।

জয়নিউজ/আরসি

আরও পড়ুন
লোড হচ্ছে...