বাংলাদেশের প্রেক্ষাপটে খাদ্যে রাসায়নিক সন্ত্রাস শীর্ষক সেমিনার

0

‘সুস্বাস্থ্যের জন্য নিরাপদ ও পুষ্টিকর খাবারের বিকল্প নেই। নিরাপদ খাদ্য নিয়ে রীতিমতো আতঙ্কে ভুগছেন সাধারণ মানুষ। যা সন্ত্রাসের নামান্তর।’

শনিবার (২৫ মে) বিকেলে নগরের একটি রেস্টুরেন্টে ‘খাদ্যে রাসায়নিক সন্ত্রাস: প্রেক্ষাপট বাংলাদেশ’শীর্ষক এক সেমিনারে বক্তারা একথা বলেন।

এতে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী।

তিনি বলেন, বাইরের দেশে আমি দেখেছি বড়দিনে ২৫ ডিসেম্বর উপলক্ষে নভেম্বর থেকেই পণ্যের উপর ডিসকাউন্ট চলতে থাকে। এর ফলে ক্রেতার সংখ্যা বাড়ে এবং তারা লাভবানও হয়। উৎসব আসলে তারা যেখানে ভোগ্য ও ব্যবহার্য পণ্যের দাম কমায় সেখানে বাংলাদেশে হয় তার বিপরীত। উৎসবকে কেন্দ্র করে এখানে মুনাফাভোগীরা সক্রিয় হয়। তারা ইসলাম ধর্ম ও জাতির শত্রু।

সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন ও সভাপতিত্ব করেন নিউজ বিএনএ সম্পাদক মিজানুর রহমান মজুমদার।

এতে প্রধান বক্তা ছিলেন চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. আজিজুর রহমান সিদ্দিকী।

সেমিনারে আরো বক্তব্য রাখেন বিএসটিআইএর চট্টগ্রাম বিভাগীয় পরিচালক প্রকৌশলী সেলিম রেজা, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক হাসানুজ্জামান, ক্যাব কেন্দ্রীয় কমিটির সহসভাপতি এম নাজের হোসাইন। শুভেচ্ছা বক্তব্য রাখেন চট্টগ্রাম প্রেসক্লাব সাধারণ সম্পাদক ফরিদ উদ্দিন চৌধুরী।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম প্রেসক্লাব সভাপতি আলী আব্বাস, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি নাজিমুদ্দীন শ্যামল, সাধারণ সম্পাদক হাসান ফেরদৌসসহ সাংবাদিক, ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

জয়নিউজ/পার্থ/এমজেএইচ
আরও পড়ুন
লোড হচ্ছে...