ফেসবুকের কাছে ১৯৫ একাউন্টের তথ্য চেয়েছে সরকার

সামাজিক যোগাযোগ মাধ্যম ‘ফেসবুক’ কর্তৃপক্ষের কাছে বিভিন্ন একাউন্টের তথ্য চেয়ে বাংলাদেশ সরকারের পাঠানো অনুরোধের সংখ্যা বেড়েছে। সর্বশেষ ২০১৮ সালের জুলাই থেকে ডিসেম্বর মাসের মধ্যে মোট ১৯৫টি একাউন্টের তথ্য জানতে চেয়ে ফেসবুক কর্তৃপক্ষের কাছে অনুরোধ পাঠিয়েছে বাংলাদেশ সরকার।

- Advertisement -

বৃহস্পতিবার (২৩ মে) নিজেদের নিয়মিত ট্রান্সপারেন্সি রিপোর্ট প্রকাশ করে ফেসবুক। তাতে বিভিন্ন দেশের সরকারের তথ্য চাওয়ার চিত্র তুলে ধরা হয়। প্রতি ৬ মাস পরপর এই রিপোর্ট প্রকাশ করে ফেসবুক।

- Advertisement -google news follower

গত বছরের জুলাই থেকে ডিসেম্বর পর্যন্ত ৬ মাসে ১৪৯টি অনুরোধে ১৯৫টি একাউন্ট সম্পর্কে নানা তথ্য জানতে চায় বাংলাদেশ সরকার। এরমধ্যে আইনি প্রক্রিয়ায় ১৯টি একাউন্টের তথ্য চাওয়া হয়। আর ১৩০টি অনুরোধ জরুরি ভিত্তিতে করা হয়। ফেসবুক ৪৪ শতাংশ ক্ষেত্রে তথ্য সরবরাহ করেছে।

তবে কি জানতে চাওয়া হয়েছিল বা সেই একাউন্টগুলো সম্পর্কে কি ধরনের তথ্য ফেসবুকের পক্ষ থেকে সরবরাহ করা হয়েছে তা রিপোর্টে বলা হয়নি।

- Advertisement -islamibank

জয়নিউজ/আরসি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM