পিসি ও এক্সেস রোড পরিদর্শনে সিটি মেয়র

0

নগরের দুই গুরুত্বপূর্ণ আগ্রাবাদ এক্সেস ও পোর্ট কানেকটিং রোডের কাজ দ্রুতগতিতে এগিয়ে চলছে। ঈদের আগেই রোড দুটির একপাশের কাজ শেষ হবে।

সোমবার (২৭ মে) দুপুরে পোর্ট কানেকটিং রোডে কার্পেটিং রোডের কাজ পরিদর্শনে গিয়ে কাজের অগ্রগতি দেখে সন্তুষ্টি প্রকাশ করেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

এসময় মেয়র বলেন, আগ্রাবাদ এক্সেস ও পোর্ট কানেকটিং রোডের কাজ সার্বক্ষনিকভাবে মনিটরিং করা হচ্ছে। আগ্রাবাদ এক্সেস রোডের বেপারীপাড়া থেকে পোর্ট কানেকটিং রোডের দক্ষিণাংশ এবং পোর্ট কানেক্টিং রোডের নিমতলা থেকে তাসফিয়া পর্যন্ত রাস্তার পূর্বাংশ ঈদের আগে কার্পেটিং লেয়ারের কাজ শেষ করে যান চলাচলের জন্য খুলে দেওয়া হবে।

মেয়র আরো বলেন, তিন ধাপে কার্পেটিং হবে। এতে সড়ক টেকসই হবে। এখন রাত-দিন কাজ চলছে।এই কাজের দেখভাল করছে জাইকার বিশেষজ্ঞ দল। সড়কের পাশে আরসিসি ড্রেন করা হয়েছে। মিড আইল্যান্ড হবে, বিউটিফিকেশনও করা হবে, বসবে এলইডি লাইট। সব মিলিয়ে সড়ককে দৃষ্টিনন্দন করা হবে।

মেয়র বলেন, পোর্ট কানেকটিং রোড দিয়ে প্রতিদিন ১০-১২ হাজার ট্রাক পোর্টে ঢুকে এবং বের হয়। রাস্তার পাশে দুটি টার্মিনাল থাকায় রাস্তায়ও ট্রাক দাঁড়িয়ে থাকে। এখানে কাজ করা অনেক চ্যালেঞ্জিং। অনেক প্রতিকূলতা অতিক্রম করে এ সড়ক দু’টি এ পর্যায়ে এসেছে। সড়কের বাকি কাজ দ্রুত সময়ের মধ্যে সম্পন্ন করার জন্য আমি নিজেই ব্যক্তিগতভাবে দেখভাল করছি। সব ঠিকঠাক থাকলে আগামী এক সপ্তাহ একনাগাড়ে কাজ করা গেলে রাস্তা দুটির একপাশে যান চলাচল করতে পারবে।

পরিদর্শনকালে সিটি মেয়র ছাড়াও চসিক তত্ত্বাবধায়ক প্রকৌশলী সুদীপ বসাক, নির্বাহী প্রকৌশলী আবু সাদাত মোহাম্মদ তৈয়ব, প্রকৌশলী অসীম বড়ুয়া উপস্থিত ছিলেন।

জয়নিউজ/হিমেল/বিশু
আরও পড়ুন
লোড হচ্ছে...