‘ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে খালেদা জিয়াকে মুক্ত করতে হবে’

0

চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ডা. শাহাদাত হোসেন বলেছেন, ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে গণতন্ত্রের মা দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে।

সোমবার (২৭ মে) বিকেলে চট্টগ্রাম প্রেস ক্লাবের ইঞ্জিনিয়ার আবদুল খালেক মিলনায়তনে নগরিক ঐক্যের উদ্যোগে আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ডা. শাহাদাত বলেন, দেশে রাজনৈতি সংকট চলছে। দেশের ৯০ শতাংশ মানুষ গণতন্ত্রের পক্ষে, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির পক্ষে, সরকার বিএনপিকে নিশ্চহ্ন করতে গিয়ে বিএনপির জনপ্রিয়তা জনগণের কাছে আরো দ্বিগুণ বেড়ে গিয়েছে। সরকারের দুর্নীতি, নির্যাতন নিপীড়নের মাত্রা দিন দিন বাড়লেও বিএনপির কোনো নেতাকর্মী তাদের আদর্শ থেকে বিচ্যুত হয় নাই।

তিনি আরো বলেন, বিচার বিভাগের স্বাধীনতা নেই, ভোটাধিকার নেই, গণতন্ত্র নেই, আইনের শাসন নেই, আছে দুর্নীতি, লুটপাট, গুম, খুন, ধর্ষণ, সন্ত্রাস আর নৈরাজ্য। সরকার আজ দেশে গণতন্ত্র ও আইনের শাসনের উন্নতি করতে না পারলেও দুর্নীতির চরম উন্নতি করেছে। তা রূপপুর বালিশ দুর্নীতি থেকেই বুঝা যায়। এই সমস্ত দুর্নীতির কারণে দেশের মানুষ আজ এই সরকারের প্রতি আস্থা হারিয়ে ফেলেছে। দেশ আজ দুর্নীতির আখড়ায় পরিণত হয়েছে।

চট্টগ্রাম মহানগর নগরিক ঐক্যের সমন্বয়ক এস এম আবদুল মাবুদের সভাপতিত্বে ইঞ্জিনিয়ার হেলাল উদ্দিনের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন জাসদ মহানগর শাখার সভাপতি মুক্তিযোদ্ধা গোলাম জিলানী, নাগরিক ঐক্য কেন্দ্রীয় সমন্বয়ক শহিদুল্লা কায়ছার, মহানগর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক একরামুল করিম, চট্টগ্রাম জেলা নাগরিক ঐক্যের আহ্বায়ক মুক্তিযোদ্ধা মোবারক হোসেন, মহানগর কল্যাণ পার্টির সভাপতি মুক্তিযোদ্ধা মো. ইলিয়াস, গণফোরাম চট্টগ্রাম মহানগর সভাপতি অ্যাড. জানে আলম, ভাসানী ন্যাপের মহানগর সভাপতি ওসমান গণি সিকদার, সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম, এনপিপি চট্টগ্রাম নগর সভাপতি আনোয়ার সাদেক, নাগরিক ছাত্র ঐক্য আহ্বায়ক সাকিব হাসান, নাগরিক ঐক্যের সদস্য অ্যাড. রাসেল, ওসমান গণি, সোহাগ প্রমুখ।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...