লক্ষ্মীপুরে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু

0

লক্ষ্মীপুরে ভুল চিকিৎসায় রুবি আক্তার নামে এক প্রসূতির মৃত্যু হয়েছে। রুবি উপজেলার দত্তপাড়া ইউনিয়নের পশ্চিম বটতলী গ্রামের নুরুল ইসলামের স্ত্রী ও চন্দ্রগঞ্জের আবুল কালামের মেয়ে।

এ ঘটনায় মঙ্গলবার (২৮ মে) দুপুরে চন্দ্রগঞ্জে রয়েল হাসপাতালের সামনে মৃতদেহ নিয়ে হাসপাতাল ঘেরাও ও বিক্ষোভ করে স্বজনসহ এলাকাবাসী।

পরে চন্দ্রগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। হাসপাতাল কর্তৃপক্ষের অবহেলা আর ডাক্তারের ভুল অপারেশনের কারণে প্রসূতি রুবি মারা গেছেন এমন অভিযোগ তার স্বজনদের।

রোগীর স্বজনরা জানান, সোমবার (২৭ মে) বিকালে রুবিকে রয়েল হাসপাতালে ভর্তি করা হয়। এরপর সন্ধ্যা ৭টার দিকে হাসপাতাল কর্তৃপক্ষ অনকলে চৌমুহনী থেকে ডাক্তার মঞ্জুরুল ইসলাম ও শাহীনকে ডেকে এনে তার অপারেশন করেন। এসময় রুবি একটি ছেলে সন্তান প্রসব করেন। পরে রক্তক্ষরণজনিত কারণে রুবিকে কুমিল্লা টাওয়ার হাসপাতালে পাঠানো হয়। তার অবস্থার অবনতি হওয়ায় ঢাকা মেডিকেলে নিয়ে যাওয়ার পথে মারা যান রুবি। তবে নবজাতক সুস্থ রয়েছে।

এর আগেও ভুল চিকিৎসায় একাধিক রোগীর মৃত্যুর অভিযোগ রয়েছে এ হাসপাতালটির বিরুদ্ধে। দ্রুত এসব অপচিকিৎসা বন্ধের দাবি জানান এলাকাবাসী।

চন্দ্রগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. মফিজ উদ্দিন বিষয়টি নিশ্চিত করে জয়নিউজকে বলেন, এ বিষয়ে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

জয়নিউজ/আতোয়ার/বিশু
আরও পড়ুন
লোড হচ্ছে...