রাতেই বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান

১৯৯৯ বিশ্বকাপের আয়োজক ছিল ইংল্যান্ড। সেবার উদ্বোধনী অনুষ্ঠানে কিছু অনাকাঙ্ক্ষিত ঘটনায় বড় পরিসরে উদ্বোধনী অনুষ্ঠানের পক্ষে নয় ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

- Advertisement -

তবে ব্যতিক্রমী ভঙ্গিতে হলেও এবারের বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান হতে যাচ্ছে আজকে। বাংলাদেশ সময় রাত ১০টায় উদ্বোধনী এই অনুষ্ঠান হবে বাকিংহাম প্যালেসের সামনে ‘দ্য মল’ এ।

- Advertisement -google news follower

ব্রিটিশদের ইতিহাস-ঐতিহ্যের সঙ্গে সম্পৃক্ত লন্ডনের ‘দ্য মল’ নামক স্থানটি । সাধারণত বড় অনুষ্ঠানের জন্য এই স্থানকে বেছে নেয় তারা। তাই এবারের আয়োজকদের পছন্দ এই জায়গাটিকে।

পার্টি স্টাইলের এই অনুষ্ঠান স্থায়ী হবে প্রায় এক ঘণ্টা। যার ব্যাকড্রপ হিসেবে থাকবে বাকিংহামের প্যালেস। আইসিসি জানিয়েছে, এবারের অনুষ্ঠানটি হবে বেশ জমকালো। এটি সরাসরি উপভোগ করতে পারবেন ৪ হাজার দর্শক। তবে এতে অংশ নিচ্ছে না অংশগ্রহণকারী দলের কেউ। তবে অনুষ্ঠানটি টিভিতে সম্প্রচার করা হবে, দেখা যাবে আইসিসির ডিজিটাল প্ল্যাটফর্মেও।

- Advertisement -islamibank

১৯৯৯ বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানে ভুতুড়ে পরিস্থিতির সৃষ্টি হয়েছিল। তৎকালীন প্রধানমন্ত্রী টনি ব্লেয়ার ভাষণ দিতে গেলে মাইক্রোফোনের ত্রুটির কারণে তা শুনতে পায়নি কেউ। এমনকি সেই দিনে অঝোড় ধারায় বৃষ্টিও প্রভাব ফেলেছিল।

৩০ মে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে ওভালে প্রথম দিন মুখোমুখি হবে স্বাগতিক ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা।

জয়নিউজ/পলাশ

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM