দারিদ্র্য ও অশিক্ষার মেলবন্ধন ভাঙতে  হবে: মেয়র নাছির

0

দারিদ্র্য ও অশিক্ষার এই মেলবন্ধন ভাঙতে না পারলে প্রজন্মের পর প্রজন্ম দরিদ্র ও অশিক্ষার বেড়াজালে থেকে যাবে বলে অভিমত ব্যক্ত করলেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীন।

বুধবার (২৯ মে) সকাল ১০টায় পাহাড়তলী বিশ্ববিদ্যালয় কলেজ মাঠে আর্থ-সামাজিক উন্নয়ন তহবিলের আওতায় উপকারভোগীদের মাঝে টাকা বিতরণ করা হয়। এতে প্রধান অতিথির বক্তব্যে মেয়র এসব কথা বলেন।

মেয়ের বলেন, দারিদ্র্য ও অশিক্ষার এ মেলবন্ধন ভাঙতে আমাদের প্রজম্মকে শিক্ষিত করে তুলতে হবে। তাই শিক্ষাই হোক আমাদের প্রধান বিনিয়োগ। এই লক্ষে সবার জন্য শিক্ষার সুযোগ সৃষ্ঠি ও ঝরেপড়া রোধ করার জন্য প্রাথমিক বিদ্যালয়ে বিনা ফি-তে ভর্তি ও বিনামূল্যে বই সরবরাহ করছে সরকার।

কাউন্সিলর মো. হোসেন হিরনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন ওয়ার্ড কাউন্সিলর জহুরুল আলম জসিম, মো. মোরশেদ আলম, মো. মোবারক আলী, জয়নাল আবেদীন, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর আবিদা আজাদ, শাহানুর বেগম, চসিক এলআইইউপিসি টাউন ম্যানেজার ড. সোহেল ইকবাল, সরওয়ার হোসেন খান, ডাচ বাংলা ব্যাংকের আঞ্চলিক ব্যবস্থাপক মাহাবুবুল আলম, আহম্মদ শরিফ, টাউন ফেডারেশনের সভাপতি কহিনুর আক্তার, তাসলিমা বেগম ও জোহরা বেগম তারু।

জয়নিউজ/রিফাত/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...