বাজারে আসছে আসুসের গেমিং মনিটর

0

রগ স্ট্রিক্স এক্সজি১৭ ও জেনস্ক্রিন টাচ নামের দুটি নতুন পোর্টেবল গেমিং মনিটর উন্মোচন করেছে আসুস। প্রযুক্তিবিষয়ক সাইট টেকটাইমস সূত্রে জানা গেছে, আসুসের নতুন রগ স্ট্রিক্স এক্সজি১৭, বিশ্বের প্রথম ২৪০ হার্টজ ক্ষমতাসম্পন্ন পোর্টেবল গেমিং মনিটর।

নতুন ১০৮০পি ও ১৭.৩ ইঞ্চি আইপিএস প্যানেলের রগ স্ট্রিক্স এক্সজি১৭ মনিটরে রয়েছে মাইক্রো এইচডিএমআই পোর্ট, দুটি ইউএসবি সি পোর্ট এবং ৭,৮০০ মিলিঅ্যাম্প আওয়ার ক্ষমতাসম্পন্ন ব্যাটারি। নির্মাতা প্রতিষ্ঠান আসুসের তরফ থেকে জানানো হয়েছে, মনিটরটিতে বিল্ট-ইন কোয়ালকম কুইক চার্জ ৩.০ প্রযুক্তি রয়েছে, ফলে ২৪০ হার্টজে একবার চার্জ করে নিলেই টানা ৩ ঘণ্টা চলবে। এছাড়া রগ স্ট্রিক্স এক্সজি১৭-এর সঙ্গেই থাকছে স্টেরিও স্পিকার। পোর্টেবল মনিটরটির ব্রাইটনেস বা কালার সম্পর্কে এখনও সুনির্দিষ্ট কোনও তথ্য জানায়নি আসুস।

এটির পাশাপাশি ১৫.৬ ইঞ্চির আরেকটি পোর্টেবল মনিটর উন্মোচন করেছে আসুস। জেনস্ক্রিন টাচ নামের এই মনিটরটিতে ১০৮০পি টাচস্ক্রিনের সঙ্গে ৭.৮০০ মিলিঅ্যাম্প আওয়ারের ব্যাটারি ও নিরাপত্তা কেস থাকবে বলে জানা গেছে। আর শুধু ল্যাপটপ নয়, স্মার্টফোনের সঙ্গেও পোর্টেবল এই মনিটরটি ব্যবহার করা সম্ভব হবে এমন নিশ্চয়তা দিয়েছে আসুস।

বাজারে এ বছরের শেষ দিকে আসার কথা রয়েছে পোর্টেবল এই মনিটর দুটি।

জয়নিউজ/পলাশ

আরও পড়ুন
লোড হচ্ছে...