সড়ক দুর্ঘটনা প্রতিরোধে করণীয় শীর্ষক সমাবেশ

0

নিরাপদ সড়ক চাই (নিসচা) হাটহাজারী উপজেলা শাখার আয়োজনে সড়ক দুর্ঘটনা প্রতিরোধে করণীয় শীর্ষক সুধী সমাবেশ ও ইফতার মাহফিল সম্পন্ন হয়েছে।

বৃহস্পতিবার (৩০মে) বিকাল সাড়ে ৪টায় সংগঠনটির আহ্বায়ক ওজাইর আহমদ হামিদির সভাপতিত্বে উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, নিরাপদ সড়ক বাস্তবায়নের লক্ষ্যে গাড়িচালক এবং পথচারীদের সচেতন হতে হবে। মালিকপক্ষকে চালকদের জন্য নিয়মিত কর্মশালা (প্রশিক্ষণের) ব্যবস্থা করতে হবে। চালকদের নির্ঘুম রেখে বিরতিহীন গাড়ি চালানো বন্ধ করতে হবে। বিশেষ করে ঈদের সময় এক চালক দিয়ে বার বার ট্রিপ দেওয়া থেকে বিরত থাকতে হবে।

সদস্য সচিব মো. ফরিদ উল্লাহ ও যুগ্ম আহ্বায়ক মো. শোয়েবের যৌথ সঞ্চালনায় সমাবেশে বিশেষ অতিথির বক্তব্যে রাখেন ভাইস চেয়ারম্যান নুরুল আলম বাসেক, মহিলা ভাইইস চেয়ারম্যান মোক্তার বেগম, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় মেডিকেলের চীফ মেডিকেল অফিসা ডা. মোহাম্মদ আবু তৈয়ব ও পৌরসভা ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক শফিউল আলম।

এতে আরো বক্তব্যে রাখেন আন্তঃ জেলা ট্রাক সমিতির সভাপতি মো. ইলিয়াছ ও নিসচা হাটহাজারী উপজেলার সদস্য ফোরকান সিকদার প্রমুখ।

সমাবেশে নিসচা’র যুগ্ম আহ্বায়ক মো. সাহেদ, সদস্য ইউনুছ খোনকার, আবুল হাসেম, কুতুব উদ্দিন নওশাদ, মো. ইব্রাহীম, খোকনসহ আহ্বায়ক কমিটির সকল নেতৃবৃন্দ ও বিভিন্ন পেশাজীবীর লোক উপস্থিত ছিলেন।

জয়নিউজ/আবু তালেব/এসআই

সরাসরি আপনার ডিভাইসে নিউজ আপডেট পান, এখনই সাবস্ক্রাইব করুন।

আরও পড়ুন
লোড হচ্ছে...