বিশ্বকাপে বাংলাদেশ ভালো করবে: গাঙ্গুলী

0

বিশ্বকাপের জন্য বেশ ভালোভাবেই প্রস্তুত টিম বাংলাদেশ। ভারতের কাছে শেষ প্রস্তুতি ম্যাচে হেরে গেলেও তা মূল আসরে তেমন কোনো প্রভাব ফেলবে না বলেই ধারণা সাবেক ভারতীয় অধিনায়ক সৌরভ গাঙ্গুলীর।

মঙ্গলবার (২৮ মে) বিশ্বকাপের প্রস্তুতিমূলক ম্যাচে ভারতের কাছে ৯৫ রানে হেরে যাওয়ার পর অনেকেই টাইগারদের নিয়ে হতাশা প্রকাশ করেছিলেন। কিন্তু আদতে ওই ম্যাচে বাংলাদেশ বেশ কিছু পরীক্ষানিরীক্ষা চালিয়েছিল বলেই কাঙ্ক্ষিত ফল আসেনি। বিশেষ করে নয় বোলার ব্যবহার দেখলেই বোঝা যায় উদ্দেশ্যটা পরিস্কার। তাছাড়া দলের সেরা ব্যাটসম্যান তামিমের অনুপস্থিতি আর মাশরাফি বিন মর্তুজার চোটও বড় কারণ।

প্রস্তুতিমূলক ম্যাচ শেষে গাঙ্গুলী বলেন, এটা প্রস্তুতিমূলক ম্যাচ, তারা বড় ম্যাচের জন্য প্রস্তুত হতে বিভিন্ন কম্বিনেশন ব্যবহার করেছে এবং তারা তাদের সামর্থ্যের জানান দিয়েছে। এজন্য হয়তো কিছুটা পথ হারিয়েছে। কিন্তু তারা বিশ্বকাপে ঠিকই ঘুরে দাঁড়াবে এবং ভালো পারফর্ম করবে।

ম্যাচটিতে হেরে গেলেও বেশ কিছু পজিটিভ দিক আছে। ২১ ওভারে ভারতের রান যখন ১০২, এর মধ্যেই রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান এবং মোহাম্মদ সাইফউদ্দিন মিলে ৪ উইকেট ভাগ করে নিয়েছিলেন। স্পিনাররা রানের চাকায় বাঁধ না দিতে পারলেও উইকেট দখলের খাতায় ঠিকই নাম লিখিয়েছেন সাকিব আল হাসান ও পার্ট-টাইম স্পিনার সাব্বির রহমান। এই দিকগুলোও পজিটিভ হিসেবে নিতে পারে বাংলাদেশ, এমনটাই মত গাঙ্গুলীর।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে আগামী ২ জুন বিশ্বকাপ মিশন শুরু করবে বাংলাদেশ।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...