‘দু’মাসেই রাজনীতি পাল্টে দেয়ার ঘোষণা’

স্টাফ রিপোর্টার: দুই মাসেই দেশের রাজনীতি পাল্টে দেয়ার ঘোষণা দিয়েছেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। দ্রুত মাঠে নেমে অবস্থার পরিবর্তন করার কথা জানিয়েছেন তিনি। রাজনৈতিক অঙ্গনে আওয়ামী লীগের শক্তিশালী ও বিএনপির দুর্বল অবস্থান নিয়ে এসব কথা বলেন মওদুদ আহমদ।

- Advertisement -

মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে কুষ্টিয়ায় দৈনিক আমার দেশের ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধনে এ ঘোষণা দেন। বিএনপিপন্থী ‘বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ’(বিএসপিপি) এ কর্মসূচির আয়োজন করে।

- Advertisement -google news follower

বিএনপি স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ বলেন, আমরা মাঠে নামব। মাহমুদুর রহমানের রক্ত বৃথা যেতে দেবে না এ দেশের মানুষ। একদিন এর বিচার হবেই। দণ্ডপ্রাপ্ত দলীয় প্রধান বেগম খালেদা জিয়াকেও আন্দোলনের মাধ্যমে মুক্ত করার ঘোষণা দেন তিনি।

এ সময় তিনি মাহমুদুরের ওপর হামলায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে না পারায় অবিলম্বে স্বরাষ্ট্র ও আইনমন্ত্রীর পদত্যাগও দাবি করেন।

- Advertisement -islamibank

কুষ্টিয়া ছাত্রলীগের এক নেতার করা মানহানি মামলায় সোমবার জেলার একটি আদালতে জামিন আবেদন করতে যান মাহমুদুর রহমান। আদালত চত্বর থেকে বের হওয়ার সময় তার গাড়িতে হামলা হয়। তারা লাঠিসোঁটা ও ইট-পাটকেল দিয়ে গাড়ি ভাঙচুর করে এবং আঘাত করলে রক্তাক্ত হন মাহমুদুর রহমান।

এরই মধ্যে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুর কাদের এ ঘটনার নিন্দা জানিয়ে বিচারের আশ্বাস দিয়েছেন। তিনি জানিয়েছেন, হামলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে তিনি আইজিপির সঙ্গে কথা বলেছেন।

মওদুদ আহমদ বলেন, মাহমুদুর রহমান আইনে বিশ্বাস করেন বলেই কুষ্টিয়ায় একটি ভিত্তিহীন মামলায় জামিন নিতে গিয়েছিলেন। কিন্তু তার ওপর যেভাবে আক্রমণ হয়েছে তা ন্যক্কারজনক। পুলিশের সামনেই আক্রমণ হয়েছে। কিন্তু সরকার কোনো ব্যবস্থা নিতে সক্ষম হয়নি। এ কারণে আইন ও স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ করা উচিত। তাদের মন্ত্রণালয়ের দায়িত্বে থাকার কোনো নৈতিক অধিকার নেই।

তিনি বলেন, সরকার কৌশলে সংবাদমাধ্যমকে নিয়ন্ত্রণে রেখেছে। কেউ যদি লিখে তারা ব্যবস্থা নেয়। কারণ এটা একটি স্বৈরাচারী সরকার। তবে আমি আশা করি, আগামী দুই মাসের মধ্যে দেশের রাজনৈতিক প্রেক্ষাপট পরিবর্তন ঘটবে।

বিপি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM