পরাজয়ের প্রহর গুনছে পাকিস্তান

0

টানা ১০ ওয়ানডে হারের লজ্জা নিয়ে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হয়েছিল পাকিস্তান। ম্যাচের প্রথম ইনিংস শেষে একাদশ হারের প্রহর গুণছে তারা! ওয়েস্ট ইন্ডিজ পেস আক্রমণের তোপে ২১.৪ ওভারে মাত্র ১০৫ রানে গুটিয়ে গেছে সরফরাজের দল।

শুক্রবার (৩১ মে) বাংলাদেশ সময় দুপুর সাড়ে তিনটায় নটিংহ্যামের ট্রেন্ট ব্রিজে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ওয়েস্ট ইন্ডিজ দলপতি জেসন হোল্ডার। ব্যাটিংয়ের শুরুটা করেন ইমাম উল হক এবং ফখর জামান। শেলডন কট্রেলের করা ইনিংসের তৃতীয় ওভারের শেষ বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফেরেন ১১ বলে ২ রান করা ইমাম উল হক। আরেক ওপেনার ফখর জামানকে বিদায় করেন আন্দ্রে রাসেল। ১৬ বলে দুটি চার আর এক ছয়ে ২২ রান করে বোল্ড হন ফখর জামান।

দলীয় ৪৫ রানের মাথায় বিদায় নেন হারিস সোহেল। ব্যক্তিগত ৮ রানে রাসেলের বলে উইকেটের পেছনে শাই হোপের গ্লাভসে ধরা পড়েন সোহেল। ইনিংসের ত্রয়োদশ ওভারে ওশানে থমাসের বলে বাবর আজম ক্যাচ তুলে দেন শাই হোপের হাতে। বাবর আজমের ৩৩ বলে ২২ রানের ইনিংসে ছিল ২টি চারের মার। দলীয় ৭৫ রানের মাথায় পাকিস্তানের দলপতি সরফরাজ আহমেদ এবং ৭৭ রানের মাথায় ইমাদ ওয়াসিম বিদায় নেন। ১৭তম ওভারে হোল্ডার ফিরিয়ে দেন সরফরাজ (৮) এবং ইমাদ ওয়াসিমকে (১)।

১৮তম ওভারে ওশানে থমাস ফেরান শাদাব খানকে। ১৯তম ওভারে হাসান আলিকে বিদায় করেন হোল্ডার আর ২০তম ওভারে থমাস ফিরিয়ে দেন ১৬ রান করা মোহাম্মদ হাফিজকে। ২২তম ওভারে শেষ ব্যাটসম্যান হয়ে বিদায় নেন ১১ বলে একটি চার আর দুটি ছক্কায় ১৮ রান করা ওয়াহাব রিয়াজ। বিশ্বকাপের শেষ মুহূর্তে দলে ডাক পাওয়া এই পেসারের ছোটো ইনিংসটি না থাকলে দলীয় শতকের আগেই গুটিয়ে যেত পাকিস্তান। মোহাম্মদ আমির ৩ রানে অপরাজিত থাকেন।

ওয়েস্ট ইন্ডিজের ওশানে থমাস ৫.৪ ওভারে ২৭ রানের বিনিময়ে তুলে নেন চারটি উইকেট। দলপতি হোল্ডার ৫ ওভারে ৪২ রানে তুলে নেন তিনটি উইকেট। আন্দ্রে রাসেল ৩ ওভারে ৪ রান খরচায় পান দুটি উইকেট। একটি উইকেট নেন ৪ ওভারে ১৮ রান খরচ করা শেলডন কট্রেল।

জয়নিউজ/পিপিএন/এমজেএইচ

সরাসরি আপনার ডিভাইসে নিউজ আপডেট পান, এখনই সাবস্ক্রাইব করুন।

আরও পড়ুন
লোড হচ্ছে...