‘শিল্পায়ন ও উন্নয়নে নেতৃত্ব দিচ্ছে পটিয়া’

0

জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী বলেছেন, চট্টগ্রামসহ সারাদেশে শিল্পায়ন, চিকিৎসা, সাহিত্য, প্রশাসন ও বিচার বিভাগ এবং পরিবেশবান্ধব অবকাঠামো উন্নয়নে নানাভাবে পটিয়ার মেধাবী সন্তানরা নেতৃত্ব দিয়ে যাচ্ছেন।

দেশকে এগিয়ে নেওয়ার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রাখছেন তাঁরা। দেশের উন্নয়ন-অগ্রযাত্রার ধারাবাহিকতা বজায় রাখতে দলমত নির্বিশেষ সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।


শুক্রবার (৩১ মে) সন্ধ্যায় পটিয়া সাংবাদিক ফোরাম-চট্টগ্রাম নগর এর উদ্যোগে ইফতার মাহফিল ও পটিয়া উপজেলার নবনির্বাচিত চেয়ারম্যান এবং ভাইস চেয়ারম্যানদের সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পটিয়া সাংবাদিক ফোরাম-চট্টগ্রাম নগর এর সভাপতি শহীদ উল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সম্মাননা দেওয়া হয় পটিয়া উপজেলার নবনির্বাচিত চেয়ারম্যান মোতাহেরুল ইসলাম চৌধুরী, ভাইস চেয়ারম্যান তিমির বরণ চৌধুরী এবং মহিলা ভাইস চেয়ারম্যান মাজেদা বেগম শিরুকে। সভায় প্রধান অতিথি সংবর্ধিত চেয়ারম্যানদের সম্মাননা ক্রেস্ট তুলে দেন।
সভায় বক্তব্য রাখেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি আলী আব্বাস, প্রথম আলোর বার্তা সম্পাদক ওমর কায়সার।

সভায় স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক মহসিন চৌধুরী। সংগঠনের যুগ্ম সম্পাদক শহীদুল্লাহ শাহরিয়ারের পরিচালনায় অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন সাবেক সংসদ সদস্য চেমন আরা বেগম, পটিয়া উপজেলার সাবেক চেয়ারম্যান ইদ্রিস মিয়া, পটিয়া পৌরসভার মেয়র অধ্যাপক হারুনুর রশিদ, পটিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আ ক ম শামশুজ্জামান, অতিরিক্ত পিপি অ্যাডভোকেট আবদুর রশিদ, শিক্ষক নেতা অধ্যাপক আবু তাহের, চট্টগ্রামস্থ পটিয়া সমিতির সাধারণ সম্পাদক নুরুল আরশাদ চৌধুরী।

ইফতার মাহফিল ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে চট্টগ্রামে কর্মরত বিভিন্ন দৈনিক ও ইলেক্ট্রনিক মিডিয়ার ব্যুরো প্রধান এবং সাংবাদিকদের বিভিন্ন সংগঠনের নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন কবি ও সাংবাদিক অরুণ দাশগুপ্ত, দৈনিক বীর চট্টগ্রাম মঞ্চ এর সম্পাদক সৈয়দ ওমর ফারুক, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাবেক সভাপতি কলিম সরওয়ার, চট্টগ্রাম প্রেস ক্লাবের সিনিয়র সহসভাপতি সালাউদ্দিন মো. রেজা, সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ ও অর্থ সম্পাদক দেবদুলাল ভৌমিক, সিনিয়র সাংবাদিক স ম ইব্রাহিম, চট্টগ্রাম ফটোজার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি দিদারুল আলম, বাসসের আবাসিক সম্পাদক সমীর বড়ুয়া, আজাদীর সহযোগী সম্পাদক রাশেদ রউফ, সিনিয়র সহসম্পাদক খোরশেদ আলম, দৈনিক দেশ রূপান্তর চট্টগ্রাম ব্যুরো প্রধান ফারুক ইকবাল, সময়ের আলোর বিশেষ প্রতিনিধি জসীম চৌধুরী সবুজ, দৈনিক আজাদীর প্রধান প্রতিবেদক হাসান আকবর, দেশ রূপান্তর সিনিয়র রিপোর্টার ম. শামসুল ইসলাম, পূর্বদেশের প্রধান প্রতিবেদক রতন কান্তি দেবাশীষ, সংবাদের ব্যুরো প্রধান নিরুপম দাশগুপ্ত, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের যুগ্ম সম্পাদক সবুর শুভ ও প্রচার সম্পাদক কুতুব উদ্দিন, প্রেস ক্লাবের প্রচার ও প্রকাশনা সম্পাদক মিন্টু চৌধুরী, টিভি ক্যামেরা জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি শফিক আহমেদ সাজীব, পটিয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবদুল হাকিম রানা ও সাবেক সাধারণ সম্পাদক হারুনুর রশীদ সিদ্দিকীসহ বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ।

এছাড়া পটিয়া সাংবাদিক ফোরামের সহসভাপতি আবুল কালাম বেলাল, অর্থ সম্পাদক মিয়া আরিফ, সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য টিটু, সাংস্কৃতিক সম্পাদক আরিফ রায়হান, সমাজ সেবা সম্পাদক নিপুল কুমার দে, প্রচার ও প্রকাশনা সম্পাদক রেজা মুজাম্মেল, নির্বাহী সদস্য প্রণব বড়ুয়া, রাজেশ চক্রবর্তী, ইকবাল হোসেন ও নয়ন বড়ুয়া জয় উপস্থিত ছিলেন।

জয়নিউজ/বিশু
আরও পড়ুন
লোড হচ্ছে...