বিশ্বকাপে যুগল ম্যাচ আজ

বিশ্বকাপের তৃতীয় দিনে দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে। শনিবার (১জুন)) কার্ডিফের সোফিয়া গার্ডেন্সে বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৩টায় বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচ লড়বে শ্রীলঙ্কা ও নিউজিল্যান্ড। অন্যদিকে ব্রিস্টলের কাউন্ট্রি গ্রাউন্ডে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৬টায় নিজেদের বিশ্বকাপ মিশনের প্রথম ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া মুখোমুখি হবে আফগানিস্তানের।

খাতা-কলমে আর মাঠের পারফরম্যান্সে সাবেক বিশ্বচ্যাম্পিয়ন শ্রীলঙ্কার থেকে বেশ এগিয়ে থেকেই ম্যাচ শুরু করবে ব্ল্যাকক্যাপসরা। ম্যাচের আগে এক সংবাদ সম্মেলনে কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন বলেছেন, এবারের বিশ্বকাপ সম্পূর্ণ আলাদা ধরনের হতে চলেছে। ইংল্যান্ডের মাটিতে লড়াইটা খুব কঠিন। এখানকার পরিবেশের সঙ্গে মানিয়ে নেওয়াটা সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়। আর এই কাজটা যারা যত দ্রুত করতে পারবে, তাদের জেতার সুযোগও তত বেশি হবে।

লঙ্কান অধিনায়ক করুণারত্নে সাবেক ক্রিকেটারদের পরামর্শে বেশ উজ্জীবিত। সংবাদ মাধ্যমকে তিনি বলেন, ‘সাঙ্গা, জয়াবর্ধনে, রণতুঙ্গা অনেক গুরুত্বপূর্ণ পরামর্শ দিয়েছেন। মানসিকভাবে কীভাবে প্রস্তুতি নিতে হবে তা জানলাম । আর এই পরামর্শকে কাজে লাগানোর চেষ্টা করব।‘

এদিকে ঘরের মাঠে ২০১৫ সালের বিশ্বকাপ শিরোপা জেতে অস্ট্রেলিয়া। ইংল্যান্ড বিশ্বকাপেও শিরোপা ধরে রাখার লক্ষ্যে মাঠে নামবে অস্ট্রেলিয়া। আফগানিস্তান থেকে খাতা-কলমে এবং মাঠের পারফরম্যান্স উভয়ক্ষেত্রে এগিয়ে থেকেই ম্যাচ শুরু করবে অজিরা।

তবে বিশ্বকাপে ঘটতে পারে যে কোনো ঘটনা, তাই এটাকে হালকাভাবে নেওয়ার সুযোগ নেই কারোরই।

জয়নিউজ/পার্থ/আরসি

আরও পড়ুন
লোড হচ্ছে...