টস হেরে ব্যাটিংয়ে শ্রীলংকা

টস জিতে নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন ব্যাট করার জন্য আমন্ত্রণ জানিয়েছেন লঙ্কান অধিনায়ক দিমুথ করুণারত্নেকে।

শনিবার (১ জুন) কার্ডিফের সোফিয়া গার্ডেন্সে বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৩টায় বিশ্বকাপে শুরু হয়েছে শ্রীলঙ্কা ও নিউজিল্যান্ড ম্যাচটি।

খাতা-কলমে আর মাঠের পারফরম্যান্সে সাবেক বিশ্বচ্যাম্পিয়ন শ্রীলঙ্কার থেকে বেশ এগিয়ে থেকেই ম্যাচ শুরু করে ব্ল্যাকক্যাপসরা। ম্যাচের আগে এক সংবাদ সম্মেলনে কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন বলেছেন, এবারের বিশ্বকাপ সম্পূর্ণ আলাদা ধরনের হতে চলেছে। ইংল্যান্ডের মাটিতে লড়াইটা খুব কঠিন। এখানকার পরিবেশের সঙ্গে মানিয়ে নেওয়াটা সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়। আর এই কাজটা যারা যত দ্রুত করতে পারবে, তাদের জেতার সুযোগও তত বেশি হবে।

লঙ্কান অধিনায়ক করুণারত্নে সাবেক ক্রিকেটারদের পরামর্শে বেশ উজ্জীবিত। সংবাদ মাধ্যমকে তিনি বলেন, ‘সাঙ্গা, জয়াবর্ধনে, রণতুঙ্গা অনেক গুরুত্বপূর্ণ পরামর্শ দিয়েছেন। মানসিকভাবে কীভাবে প্রস্তুতি নিতে হবে তা জানলাম । আর এই পরামর্শকে কাজে লাগানোর চেষ্টা করব।‘

শ্রীলঙ্কা স্কোয়াড

দিমুথ করুনারত্নে (অধিনায়ক), লাসিথ মালিঙ্গা, অ্যাঞ্জেলো ম্যাথিউস, থিসারা পেরেরা, কুশল পেরেরা, ধনঞ্জয়া ডি সিলভা, কুশল মেন্ডিস, ইসুরু উদানা, জীবন মেন্ডিস, লাহিরু থিরিমান্নে, সুরঙ্গা লাকমল।

নিউজিল্যান্ড স্কোয়াড

কেন উইলিয়ামসন (অধিনায়ক), মার্টিন গাপটিল, রস টেইলর, টম লাথাম (উইকেটরক্ষক), কলিন মুনরো, কলিন ডি গ্র্যান্ডহোম, মিচেল স্যান্টনার, জিমি নিশাম, ম্যাট হেনরি, লুকি ফার্গুসন, ট্রেন্ট বোল্ট।

জয়নিউজ/পার্থ/আরসি

আরও পড়ুন
লোড হচ্ছে...