জঙ্গিবাদ উত্থানের কারণ কোরআন সম্পর্কে অজ্ঞতা: এমপি বাদল

0

সমাজে জঙ্গিবাদের উত্থান ও সাম্প্রদায়িক মনোভাব পোষণের মূল কারণ কোরআন সম্পর্কে অজ্ঞতা বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম-৮ আসনের সাংসদ মইন উদ্দিন খান বাদল।

শনিবার (১ জুন) পবিত্র মাহে রমজান উপলক্ষে ইফতার মাহফিল ও কোরআনের বঙ্গানুবাদ বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি। সামাজিক সংগঠন মুজিব সৈনিক এ অনুষ্ঠানের আয়োজন করে।

তিনি বলেন, আমরা অধিকাংশ বাংলাভাষী মুসলিম, কোরআনের বঙ্গানুবাদ পড়ি নাই। আমি বিশ্বাস করি, যে ব্যক্তির কোরআনের জ্ঞান আছে। সে কখনোই জঙ্গি হতে পারে না। সাম্প্রদায়িক হয়ে অন্য ধর্মাবলম্বী মানুষদের আঘাত করতে পারে না।

তিনি আরো বলেন, মুজিব সৈনিক সংগঠনটি জঙ্গিবাদ রুখতে তরুণ প্রজন্মের হাতে কোরআনের বঙ্গানুবাদ তুলে দেওয়ার যে কাজটি করেছে তা প্রসংশনীয়। আশা করি কোরআনের মর্মবাণী নিজ মাতৃভাষায় পড়ে তরুণরা জঙ্গিবাদ বিরোধী কর্মকাণ্ডে ভূমিকা রাখতে পারবে। এই কার্যক্রম আরো জোরদার করতে হবে। সেক্ষেত্রে আমার সহযোগিতা থাকবে।

সংগঠনের সভাপতি আসফাক হোসাইন খানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক আবু তাহের, সাংবাদিক আলম দিদার, নগর যুবলীগ নেতা নঈম উদ্দিন খান, লোকমান হোসেন, তারিকুল ইসলাম চৌধুরী তানিম ও মোহাম্মদ রুবেল।

অনুষ্ঠানে ১০০ জন তরুণের হাতে কোরআনের বঙ্গানুবাদ তুলে দেন এমপি বাদলসহ অতিথিরা।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...