১৩৬ রানে অলআউট শ্রীলংঙ্কা

বিশ্বকাপ শুরুর তৃতীয় দিনের প্রথম ম্যাচে চরম ব্যাটিং বিপর্যয় শ্রীলংঙ্কার। নিউজিল্যান্ডের বিপক্ষে দলের ব্যাটিং বিপর্যয়ের দিনে একাই লড়াই করেন অধিনায়ক করুনারত্নে। তার একার লড়াইয়ের পরও ২৯.২ ওভারে ১৩৬ রানে অলআউট দক্ষিণ এশিয়ার দলটি।

শনিবার (১ জুন) ইংল্যান্ডের কার্ডিপে টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই একের পর এক উইকেট হারায় শ্রীলংঙ্কা। ম্যাট হেনরি এবং লুকি ফার্গুনসনের গতির তাণ্ডবে উড়ে যায় লংকান ব্যাটসম্যানদের স্ট্যাম্প।

ইনিংসের প্রথম ওভারেই সাজঘরে ফেরেন ওপেনার লাহিরু থিরিমান্নে। দ্বিতীয় উইকেটে কুশল পেরেরাকে সঙ্গে নিয়ে ইনিংস মেরামতের চেষ্টা করেন অধিনায়ক দিমুথ করুনারত্নে। এই জুটিতে তারা ৪২ রান করেন।

এক উইকেটে ৪৬ রান করা শ্রীলংকা এরপর মাত্র ১৪ রানের ব্যবধানে ৫ উইকেট হারিয়ে চরম বিপর্যয়ে পড়ে যায়।

ইনিংসের শুরু থেকেই দুর্দান্ত ব্যাটিং করেন কুশল পেরেরা। ২৪ বলে চারটি চারের সাহায্যে ২৯ রান করতেই বিপদে পড়েন তিনি। তার বিদায়ের পর উইকেটে নেমে কিছু বুঝে ওঠার আগেই একের পর এক সাজঘরে ফেরেন কুশল মেন্ডিস, ধনঞ্জয়া ডি সিলভা, অ্যাঞ্জেলো ম্যাথিউস ও জীবন মেন্ডিস।

ইনিংসের শেষ ব্যাটসম্যান হিসেবে লাসিথ মালিঙ্গার বিদায়ের মধ্যদিয়ে ২৯.২ ওভারে ১৩৬ রানে অলআউট হয় শ্রীলংঙ্কা। দলের হয়ে টানা ১৪৬ মিনিট ব্যাট করে ৮৪ বলে চারটি চারের সাহায্যে ৫২ রানে অপরাজিত থাকেন লংকান অধিনায়ক করুনারত্নে।

নিউজিল্যান্ডের হয়ে ৩টি করে উইকেট নেন ম্যাট হেনরি ও লুকি ফার্গুনসন। একটি করে নেন গ্রান্ডহোম, বোল্ট, নিশাম ও স্যান্টনার

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...