শ্রীলংঙ্কাকে উড়িয়ে দিল নিউজিল্যান্ড

বিশ্বকাপের তৃতীয় দিনের প্রথম ম্যাচে চন্ডিকা হাথুরুসিংহের শ্রীলংঙ্কা পাত্তাই পেল না নিউজিল্যান্ডের কাছে। টস হেরে ব্যাটিংয়ে নেমেই বিপাকে পড়ে শ্রীলংঙ্কা। ম্যাট হেনরি ও লুকি ফার্গুসনের বোলিং তাণ্ডবে মাত্র ১৩৬ রানেই শেষ শ্রীলংঙ্কার ইনিংস।

শনিবার (১ জুন) কার্ডিপে ১৩৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দুই ওপেনারের ব্যাটেই ১০ উইকেটের জয় তুলে নেয় নিউজিল্যান্ড।

খুব সাধারণ লক্ষ্যে খেলতে নেমে মার্টিন গাপটিল ও কলিন মুনরো মিলেই জয় তুলে নেন। গাপটিল করেন ৫১ বলে ৭৩ রান ও তার সঙ্গী মুনরো করেন ৪৭ বলে ৫৮।

এর আগে ইনিংসের প্রথম ওভারেই সাজঘরে ফেরেন ওপেনার লাহিরু থিরিমান্নে। দ্বিতীয় উইকেটে কুশল পেরেরাকে সঙ্গে নিয়ে ইনিংস মেরামতের চেষ্টা করেন অধিনায়ক দিমুথ করুনারত্নে। এই জুটিতে তারা ৪২ রান করেন।

এক উইকেটে ৪৬ রান করা শ্রীলংঙ্কা এরপর মাত্র ১৪ রানের ব্যবধানে ৫ উইকেট হারিয়ে চরম বিপর্যয়ে পড়ে যায়।

ইনিংসের শুরু থেকেই দুর্দান্ত ব্যাটিং করেন কুশল পেরেরা। ২৪ বলে চারটি চারের সাহায্যে ২৯ রান করতেই বিপদে পড়েন তিনি। তার বিদায়ের পর উইকেটে নেমে কিছু বুঝে ওঠার আগেই একের পর এক সাজঘরে ফেরেন কুশল মেন্ডিস, ধনঞ্জয়া ডি সিলভা, অ্যাঞ্জেলো ম্যাথিউস ও জীবন মেন্ডিস।

ইনিংসের শেষ ব্যাটসম্যান হিসেবে লাসিথ মালিঙ্গার বিদায়ের মধ্যদিয়ে ২৯.২ ওভারে ১৩৬ রানে অলআউট হয় শ্রীলংঙ্কা। দলের হয়ে টানা ১৪৬ মিনিট ব্যাট করে ৮৪ বলে চারটি চারের সাহায্যে ৫২ রানে অপরাজিত থাকেন লংকান অধিনায়ক করুনারত্নে।

নিউজিল্যান্ডের হয়ে ৩টি করে উইকেট নেন ম্যাট হেনরি ও লুকি ফার্গুনসন। একটি করে নেন গ্রান্ডহোম, বোল্ট, নিশাম ও স্যান্টনার

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...