আফগানদের হারিয়ে অসিদের শুভসূচনা

0

বিশ্বচ্যাম্পিয়নদের শুরুটা হয়েছে দারুণ। আফগানিস্তানকে ৭ উইকেটে হারিয়েছে অ্যারন ফিঞ্চের দল। জয়ে বড় অবদান ছিল নিষেধাজ্ঞা কাটিয়ে এই ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা ডেভিড ওয়ার্নারের। ৮৯ রানে অপরাজিত ছিলেন এই বাঁহাতি ওপেনার। অধিনায়ক ফিঞ্চও পেয়েছেন অর্ধশতকের দেখা।

শনিবার (১ জুন) ব্রিস্টলে টস জিতে প্রথমে ব্যাট করে ৩৮.২ ওভারে ২০৭ রান করে আফগানিস্তান। শূন্য রানে ফেরেন দুই আফগান ওপেনার মোহাম্মদ শেহজাদ ও হজরতউল্লাহ জাজাই।

তৃতীয় উইকেটে রহমত শাহ ও হাশমতউল্লাহ শাহিদির ৫১ রানের জুটিতে প্রতিরোধ গড়ে আফগানিস্তান। শাহিদিকে ফিরিয়ে জুটি ভাঙেন অ্যাডাম জ্যাম্পা। এই লেগস্পিনার পরে থামান রহমতকে। মোহাম্মদ নবির রানআউটে বিপদে পড়ে যায় আফগানিস্তান।

৭৭ রানে ৫ উইকেট হারানো দলটি নাজিবউল্লাহ ও অধিনায়ক গুলবাদিন নাইবের ৮৩ রানের জুটিতে ধাক্কা সামাল দিয়ে ঘুরে দাঁড়ায়। মার্কাস স্টয়নিসের শর্ট বলে পুল করতে গিয়ে নাইবের ভুলে ভাঙে বিশ্বকাপে আফগানদের তৃতীয় সেরা জুটি। সেই ওভারেই ৪৯ বলে সাত চার ও দুই ছক্কায় ৫১ রান করা নাজিবউল্লাহকে ফিরিয়ে দেন স্টয়নিস।

১৬৬ রানে ৮ উইকেট হারানো আফগানিস্তান বিশ্বকাপে তৃতীয়বারের মতো দুইশ ছাড়ায় রশিদের শেষের ঝড়ো ব্যাটিং। ১১ বলে তিন ছক্কা ও দুই চারে ২৭ রান করা রশিদকে ফিরিয়ে নিজের তৃতীয় উইকেট নেন জ্যাম্পা। মুজিব উর রহমানকে ফিরিয়ে আফগানদের থামিয়ে দেওয়া কামিন্সও নেন তিন উইকেট।

সংক্ষিপ্ত স্কোর:
আফগানিস্তান: ৩৮.২ ওভারে ২০৭ (শাহজাদ ০, জাজাই ০, রহমত ৪৩, শাহিদি ১৮, নবি ৭, নাইব ৩১, নাজিবউল্লাহ ৫১, রশিদ ২৭, দৌলত ৪, মুজিব ১৩, হামিদ ১*; স্টার্ক ৭-১-৩১-১, কামিন্স ৮.২-০-৪০-৩, কোল্টার-নাইল ৮-১-৩৬-০, স্টয়নিস ৭-১-৩৭-২, জ্যাম্পা ৮-০-৬০-৩)

অস্ট্রেলিয়া: ৩৪.৫ ওভারে ২০৯/৩ (ফিঞ্চ ৬৬, ওয়ার্নার ৮৯*, খাওয়াজা ১৫, স্মিথ ১৮, ম্যাক্সওয়েল ৪*; মুজিব ৪.৫-০-৪৫-১, হামিদ ৬-২-১৫-০, দৌলত ৫-০-৩২-০, নাইব ৫-০-৩২-১, নবি ৬-০-৩২-০, রশিদ ৮-০-৫২-১)

ফল: অস্ট্রেলিয়া ৭ উইকেটে জয়ী
ম্যাচ সেরা: ডেভিড ওয়ার্নার

জয়নিউজ/পিপিএন/এমজেএইচ
আরও পড়ুন
লোড হচ্ছে...