বাংলাদেশের বিশ্বকাপ মিশন শুরু আজ

বাংলাদেশের বিশ্বকাপ মিশন শুরু হচ্ছে রোববার (কেনিংটন ওভালে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে মাশরাফির দল। ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় বিকাল ৩টা ৩০ মিনিটে।

কোন দলের কী অবস্থা

প্রস্তুতি ম্যাচে ভারতের কাছে দাঁড়াতেই পারেনি বাংলাদেশ। তবে প্রস্তুতি ম্যাচের ফল সামনে আনতে চাইছে না টাইগাররা।

প্রথম ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে হারায় মানসিক চাপে রয়েছে প্রোটিয়ারা। বাংলাদেশের বিপক্ষে ভালো করতে না পারলে বিপাকে পড়বে তারা। ৫ জুন আবার দক্ষিণ আফ্রিকার প্রতিপক্ষ ভারত। তবে প্রতিপক্ষ নয় দক্ষিণ আফ্রিকা তাদের দলের মূল খেলোয়াড়দের চোট নিয়েই বেশি চিন্তিত।

ইংল্যান্ডের জোফরা আর্চারের বল মাথায় লাগার পর চোট পেয়ে মাঠ ছেড়েছিলেন দক্ষিণ আফ্রিকার হাশিম আমলা। এখনো তিনি পর্যবেক্ষণে আছেন। ম্যাচের দিন সকালে জানা যাবে তিনি খেলবেন কি না।

অপরদিকে ডেল স্টেইন খেলা শুরু করতে পারেন ভারতের বিপক্ষে, সেক্ষেত্রে বাংলাদেশের বিপক্ষে মাঠে নামার সম্ভাবনা কম তার। দক্ষিণ আফ্রিকা দলে অন্তর্ভূক্তি হতে পারে ক্রিস মরিস ও ডেভিড মিলারের।

বাংলাদেশ দলে খুব বেশি পরিবর্তন হতে যাচ্ছে না এই ম্যাচে। শুধু মাহমুদউল্লাহ যেহেতু চোটের কারণে বল করতে পারবেন না, রিয়াদকে দলে রেখে, একজন স্পিন বোলিং অপশন খুঁজছে টিম ম্যানেজমেন্ট। সাম্প্রতিক পারফরম্যান্স বলছে, মোসাদ্দেক হতে পারেন সেই অপশন।

দু’দলের পরিসংখ্যান বলছে, ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে এই দুই দল একে অপরের মুখোমুখি হয়েছে ২০ বার। যার মধ্যে ১৭টিতে জয়ী হয়েছে দক্ষিণ আফ্রিকা। বাংলাদেশ জিতেছে মাত্র তিন বার। বাংলাদেশের এই তিনটি জয়ের একটি এসেছে ২০০৭ বিশ্বকাপে। বাকী দুটি ২০১৫ সালের দ্বিপাক্ষিক সিরিজে।

জয়নিউজ/পলাশ

 

আরও পড়ুন
লোড হচ্ছে...