‘দেশকে এগিয়ে নিতে সাংবাদিকদের দায়িত্ব অত্যন্ত গুরুত্বপূর্ণ’

0

উন্নত জাতি বিনির্মাণে সাংবাদিকরা অগ্রণী ভূমিকা পালন করে। দেশ ও জাতির উন্নয়নে সাংবাদিকের ভূমিকা গুরুত্বপূর্ণ একটি বিষয়। সাংবাদিকরা হলেন জাতির বিবেক। তাই দেশকে আরো এগিয়ে নিতে সাংবাদিকদের দায়িত্ব অত্যন্ত গুরুত্বপূর্ণ।

শনিবার (১ জুন) সন্ধ্যায় টিভি ক্যামেরা জার্নালিস্ট এসোসিয়েশন- চট্টগ্রাম আয়োজিত ইফতার ও দোয়া মাহফিলের আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন।

নগরের কাজীর দেউরীর স্কাই রেস্টুরেন্টে আয়োজিত এই অনুষ্ঠানে বক্তারা আরও বলেন, সাংবাদিকতা একটি মহান পেশা। আর টেলিভিশন সাংবাদিকতা পেশায় যেমন রয়েছে ঝুঁকি, তেমন রয়েছে সম্মান ও রোমাঞ্চ। তাই অপসাংবাদিকতাকে পরিহার করে দেশ, মা ও মাটির সন্তানদের জন্য দায়বোধ নিয়ে কাজ করে যেতে হবে সাংবাদিকদের।

এসোসিয়েশনের সভাপতি শফিক আহমেদ সাজীবের সভাপতিত্বে ও অর্থ সম্পাদক দীপঙ্কর দাশ বাবুর সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহসভাপতি সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, যুগ্ম মহাসচিব মহসিন কাজী, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের টিভি ইউনিট প্রধান অনিন্দ টিটু, চট্টগ্রাম মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়ন সাধারণ সম্পাদক শাহ নেওয়াজ, টিভি জার্নালিস্টস এসোসিয়েশন চিটাগাং-এর সাধারণ সম্পাদক লতিফা আনসারী রুনা, যুগ্ম সাধারণ সম্পাদক মাকসুদুল হক, চট্টগ্রাম ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি দিদারুল আলম, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের বোর্ড সদস্য মোহাম্মদ রাকিবুল আজিম (এম.আর.আজিম) ও টিভি ক্যামেরা জার্নালিস্ট এসোসিয়েশনের আজীবন দাতাসদস্য সরফুদ্দিন চৌধুরী রাজু।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সহসভাপতি রনি দাশ, মোহাম্মদ আলী আকবর, সাধারণ সম্পাদক শামশুল আলম বাবু, সহসাধারণ সম্পাদক অমিত দাশ, সাংগঠনিক সম্পাদক বাবুন পাল, দপ্তর সম্পাদক বাসু দেব, প্রচার ও প্রকাশনা সম্পাদক সুমন গোস্বামী, নির্বাহী সদস্য এমরাউল কায়েস, মো. হাসান উল্ল্যা, আহাদুল ইসলাম বাবু, স্থায়ী সদস্য নাছিরুল আলম, রবিউল হোসেন টিপু, সনজীব দে বাবু, মো. আবু জাহেদ, মো. আশরাফুল আলম চৌধুরী (মামুন), এসএম আজিজুল কদির, সৈয়দ আসাদুজ্জামান লিমন, মো. শাহরিয়ার নাজিম, সঞ্জয় মল্লিক, মো. সেলিম উল্ল্যাহ, মো. সাইফুল ইসলাম, মো. নুর হাসিব ইফরাজ, সাইমুন আল মুরাদ, মোহাম্মদ সাখাওয়াত হোসেন টিপু, মো. জহিরুল ইসলাম, নাজিম উদ্দিন, জেরম গোমেজ রনি ও হারুন উর রশিদ।

পরে দেশ, জাতির সুখ-শান্তি ও সমৃদ্ধি কামনায় মোনাজাত পরিচালনা করেন হাফেজ মোহাম্মদ ওসমান।

জয়নিউজ/বিশু
আরও পড়ুন
লোড হচ্ছে...