ঈদ জামাতে সঙ্গী জায়নামাজ আর ছাতা: সিএমপি কমিশনার

0

নগরের প্রধান ঈদ জামাতকে কেন্দ্র করে সমন্বিত নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনার মো. মাহাবুবর রহমান। ঈদে কোনো ধরনের নিরাপত্তা হুমকি নেই বলেও নিশ্চিত করেন তিনি।

সোমবার (৩ জুন) বেলা ১২টায় নগরের প্রধান ঈদ জামাতস্থল জমিয়তুল ফালাহ জাতীয় মসজিদ মাঠে ঈদ জামাতের প্রস্তুতি পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।

এ সময় তিনি বলেন, অন্যান্যবারের চেয়ে এবারের ঈদে আনন্দের মাত্রা সর্বোচ্চ ছুঁয়েছে। নগরজুড়ে গভীর রাত পর্যন্ত মানুষ নির্বিঘ্নে কেনাকাটা করে ঘরে ফিরছে। বর্তমান সরকারের নিরাপদ সড়ক ব্যবস্থার কারণে এবারের ঈদযাত্রা অন্যান্য বছরের চেয়ে অনেক স্বস্তিদায়ক।

ঈদ জামাতের নিরাপত্তার কথা উল্লেখ করে তিনি বলেন, ঈদের দিন জমিয়াতুল ফালাহ মসজিদের তিন গেট দিয়ে মুসল্লি প্রবেশ করবে। তল্লাশি শেষে সবাই ঈদগাহে প্রবেশ করবে।

তিনি নগরবাসীকে অনুরোধ জানান, নিরাপত্তার স্বার্থে শুধুমাত্র জায়নামাজ ও বৃষ্টি হলে ছাতা ছাড়া অন্য কোনো জিনিস বহন না করতে।

তিনি বলেন, দুটি ওয়াচ টাওয়ার ছাড়াও, মোবাইল পার্টি, বোম ডিসপজাল টিম, ছয়টি তল্লাশি চৌকি স্থাপন করা হবে।

শোলাকিয়া মাঠে বোমা বিস্ফোরণের কথা তুলে ধরে সিএমপি কমিশনার বলেন, কোনো হুমকি অনুভব করছি না। সব ধরনের হুমকি মোকাবেলায় প্রস্তুতি আছে। এ লক্ষ্যে বিশেষায়িত টিম সোয়াত, সিআরটি ও বোম ডিসপজাল টিম প্রস্তুত থাকবে। যাতে গুরুত্বপূর্ণ সময়ে ব্যবস্থা নিতে পারি।

এ সময় সিএমপির অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) আমেনা বেগম, উপ-কমিশনার (দক্ষিণ) এসএম মেহেদী হাসান, উপ-কমিশনার (বিশেষ শাখা) আবদুল ওয়ারিশ, উপ-কমিশনার (ডিবি-উত্তর) মিজানুর রহমান, উপ-কমিশনার (কাউন্টার টেররিজম) মো. শহীদুল্লাহসহ সিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জয়নিউজ/পার্থ/আরসি

আরও পড়ুন
লোড হচ্ছে...