আওয়ামী লীগ নেতারা কে কোথায় ঈদ করবেন

0

মুসলমানদের সর্বোচ্চ ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর। দেশের নানা শ্রেণি-পেশার ব্যস্ত নাগরিকরা ঈদ উদযাপন করতে ছুটে যাচ্ছেন পরিবারের কাছে। প্রিয়জনদের সঙ্গে ভাগাভাগি করবেন ঈদের আনন্দ।

চট্টগ্রামের রাজনীতিবিদরাও এর বাইরে নন। আওয়ামী লীগ সরকার টানা তৃতীয়বার সরকার গঠন করেছে। সরকার গঠনের পর এটিই প্রথম ঈদ। দলের নেতারা ইতিমধ্যে নিজেদের ঈদের শিডিউল চূড়ান্ত করেছেন। তারা সবাই নিজ নির্বাচনী এলাকায় ঈদ করবেন। এলাকার মানুষের সঙ্গে শুভেচ্ছা বিনিময়ের পাশাপাশি নানা আয়োজনও থাকছে এবার। চট্টগ্রামের আওয়ামী লীগ নেতারা কে কোথায় ঈদ করবেন তা জানতে পড়ুন জয়নিউজের বিশেষ আয়োজন।

ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন: আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি প্রতিবারের মতো এবারও ঈদ করবেন চট্টগ্রামের মিরসরাই উপজেলার ধুম ইউনিয়নের নিজগ্রামে। সেখানকার স্থানীয় শান্তিরহাট মাদ্রাসা ঈদগাহে ঈদের নামাজ আদায় করবে তিনি। পরে দলীয় নেতাকর্মীদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন।

ড. হাছান মাহমুদ: তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ রাঙ্গুনিয়ার পদুয়া ইউনিয়নের সুখবিলাস গ্রামে এবারের ঈদ উদযাপন করবেন। স্থানীয় সুখবিলাস জামে মসজিদে ঈদের নামাজ আদায় শেষে নেতাকর্মীদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন তিনি। সন্ধ্যায় চট্টগ্রাম শহরের নিজ বাসায় ফিরবেন এবং নেতাকর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন।

সাইফুজ্জামান চৌধুরী জাবেদ: ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ আনোয়ারা উপজেলার হাইলধর ইউনিয়নে ঈদ উদযাপন করবেন। সেখানে স্থানীয় ঈদগাহ ময়দানে নামাজ শেষে উপজেলা ও স্থানীয় নেতাকর্মীদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন। পরে চট্টগ্রাম শহরের বাসভবনে ফিরে আসবেন।

মাহতাব উদ্দিন চৌধুরী: চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী নগরের পল্টন রোডের বাসভবনে ঈদ উদযাপন করবেন। সকালে জমিয়তুল ফালাহ জাতীয় মসজিদে ঈদের নামাজ আদায় করবেন। সেখান থেকে বাসায় ফিরে দলীয় নেতাকর্মীদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন।

আ জ ম নাছির উদ্দিন: চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন চট্টগ্রামের আন্দরকিল্লার বাসভবনে ঈদ উদযাপন করবেন। সকালে জমিয়তুল ফালাহ জাতীয় মসজিদে ঈদের নামাজ আদায় করবেন। সেখান থেকে বাসায় ফিরে দলীয় নেতাকর্মী ও নগরবাসীর সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন।

সামশুল হক চৌধুরী: জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী এমপি পটিয়া উপজেলার শোভনদন্ডী ইউনিয়নের নিজ গ্রামে ঈদ উদযাপন করবেন। স্থানীয় ঈদগাহে ঈদের নামাজ শেষে দলীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় করবেন। পরে হালিশহরের বাসভবনে ফিরে আসবেন।

ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল: শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল চট্টগ্রামের চশমাহিলের বাসভবনে ঈদ উদযাপন করবেন। সকালে জমিয়তুল ফালাহ জাতীয় মসজিদে ঈদের নামাজ আদায় করবেন। সেখান থেকে বাসায় ফিরে বাবা এবিএম মহিউদ্দিন চৌধুরীর কবর জেয়ারত শেষে দলীয় নেতাকর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন।

এবিএম ফজলে করিম চৌধুরী: চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী এমপি রাউজানের গহিরায় নিজগ্রামে ঈদ উদযাপন করবেন। সেখানে ঈদের নামাজ শেষে দলীয় নেতাকর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়ের পাশাপাশি উপজেলার বিভিন্ন ইউনিয়নে যাবেন তিনি।

মোছলেম উদ্দিন আহমেদ: চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমেদ চট্টগ্রামে ঈদ উদযাপন করবেন। সকালে জমিয়তুল ফালাহ জাতীয় মসজিদে ঈদের নামাজ আদায় করবেন। পরে বোয়ালখালীতে নিজগ্রামে যাবেন। সেখানে স্থানীয় ও দলীয় নেতাকর্মীদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন।

এম এ সালাম: চট্টগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান ও চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ সালাম প্রতিবারের মতো এবারও হাটহাজারী উপজেলার শিকারপুর ইউনিয়নের নিজগ্রামে ঈদ উদযাপন করবেন। স্থানীয় ঈদগাহে নামাজ আদায় শেষে দলীয় নেতাকর্মীদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন। পরে শহরের বাসায় ফিরবেন।

জয়নিউজ/এমজেএইচ
আরও পড়ুন
লোড হচ্ছে...