সীতাকুণ্ডে নেই যানজট, স্বস্তির ঈদযাত্রা

0

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সীতাকুণ্ডের ৪২ কিলোমিটার সড়কে কোনো যানজট না থাকায় ঈদে ঘরমুখো মানুষের যাত্রা হচ্ছে স্বস্তির ও যানজটমুক্ত বলে মন্তব্য করেছেন যাত্রী ও চালকরা।

এছাড়া সোমবার (৩ জুন) সকাল থেকে মহাসড়কে ট্রাক-লরি চলাচল বন্ধ থাকায় মহাসড়কটি ফাঁকা রয়েছে।

সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন জয়নিউজকে বলেন, চট্টগ্রাম সিটি গেইট থেকে বড় দারোগারহাট পর্যন্ত ৪২ কিলোমিটার সড়কের ১০টি পয়েন্টে পুলিশ সার্বক্ষনিক অবস্থান করছে। এছাড়া মেঘনা-গোমতী দ্বিতীয় সেতু চালু হওয়ায় সুফল পাচ্ছেন মানুষ। এবার ঈদযাত্রায় মহাসড়কে কোনো যানজট নেই।

ফৌজদারহাট পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর মো. রফিক আহমেদ মজুমদার জয়নিউজকে বলেন, মহাসড়কে গাড়ির সংখ্যা খুবই কম। এবারে ঈদে ছুটি বাড়তি হওয়ায় মানুষ কয়েকদিন আগে থেকে বাড়ি যাওয়া শুরু করেছে। সে হিসেবে মানুষ বাড়ি ফিরছে স্বস্তিতে ও নিরাপদে।

কাভার্ডভ্যান চালক মো. হাসান জয়নিউজকে বলেন, ঢাকা বিমানবন্দর এলাকার একটি গার্মেন্টস থেকে পণ্য নিয়ে সকাল ৭টায় চট্টগ্রামের উদ্দেশে যাত্রা করি। কোনো যানজট না থাকায় ৫ ঘণ্টায় সীতাকুণ্ডে চলে আসি।

বাসযাত্রী শওকত ও শাহা আলম জয়নিউজকে বলেন, ঈদের পূর্বে মেঘনা-গোমতী সেতু চালু হওয়ায় ঘরমুখো মানুষ শান্তিতে নির্দিষ্ট সময়ে বাড়ি ফিরতে পারছে। এটি ঈদের আগে বিশাল প্রাপ্তি বলে তারা মন্তব্য করেন।

এস আলম পরিবহনের চালক মো. আফসারুল আমিন বলেন, চাঁপাইনবাবগঞ্জ থেকে চট্টগ্রাম আসতে কোনো বেগ পেতে হয়নি। কোনো যানজট ও প্রতিবন্ধকতা ছাড়াই নির্দিষ্ট সময়ে চট্টগ্রামে পৌঁছলাম।

জয়নিউজ/সেকান্দর/বিশু
আরও পড়ুন
লোড হচ্ছে...