বাড়তি ভাড়া: ৫ বাস কোম্পানিকে জরিমানা

0

ঘরমুখো মানুষের ঈদযাত্রাকে স্বস্তিদায়ক করতে দূরপাল্লার বাস কাউন্টারগুলোতে অভিযান চালিয়েছে বিআরটিএ। এসময় পাঁচ বাস কোম্পানিকে ৬৫ হাজার টাকা জরিমানা করা হয়।

সোমবার (৩ জুন) দুপুর ১২টা থেকে শুরু করে বিকাল সাড়ে ৫টা পর্যন্ত নগরের ফ্রি পোর্ট, বড়পুল, অলংকার ও স্টেশন রোডের কাউন্টারগুলোতে এ অভিযান পরিচালনা করা হয়।

বিআরটিএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম মনজুরুল হক জয়নিউজকে বলেন, ঈদ উপলক্ষে পরিবহন কোম্পানিগুলো যাত্রীদের কাছ থেকে বাড়তি ভাড়া আদায় করে ঘরমুখো মানুষদের রীতিমতো জিম্মি করে রেখেছে। তাই নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে আমরা আজ অভিযান পরিচালনা করি। অভিযানে ভাড়া আদায়ে অনিয়ম পাওয়ায় পাঁচ পরিবহন প্রতিষ্ঠানকে ৬৫ হাজার টাকা জরিমানা করা হয়। পাশাপাশি প্রতিটি কাউন্টারের ম্যানজারকে বাড়তি ভাড়া না নিতে কঠোরভাবে সতর্ক করা হয়।

তিনি জানান, বাড়তি ভাড়া আদায়ের জন্য জোনাকী সার্ভিসকে ১৫ হাজার, পাহাড়িকাকে ৫ হাজার, বাগদাদ সার্ভিসকে ১৫ হাজার, শতাব্দী পরিবহনকে ১০ হাজার ও প্রান্তিক পরিবহনকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

এদিকে ইফতারের পর নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম মনজুরুল হক নতুনব্রিজ এলাকায় অভিযান পরিচালনা করেন। দক্ষিণ চট্টগ্রামের যাত্রীদের জিম্মি করে বাড়তি ভাড়া নেওয়ার অভিযোগে এ অভিযান পরিচালিত হয়।

জয়নিউজ/রিফাত/এমজেএইচ
আরও পড়ুন
লোড হচ্ছে...