জমিয়াতুল ফালাহ ময়দানে মিলনমেলা

0

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) ব্যবস্থাপনায় নগরের জমিয়াতুল ফালাহ জাতীয় মসজিদ ময়দানে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে।
বুধবার (৫ জুন) সকাল ৮টায় প্রথম জামাত ও একই ময়দানে ঈদের দ্বিতীয় জামাতও অনুষ্ঠিত হয়।

সকাল থেকে গুড়ি গুড়ি বৃষ্টি হলেও ঈদ জামাতে তা কোনো প্রভাব ফেলেনি। অসংখ্য ধর্মপ্রাণ মানুষ উৎসব আমেজে সামিল হন ঈদ জামাতে।
জামাতে ইমামতি করেন জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাদ্রাসার মুহাদ্দিস আল্লামা সৈয়দ আবু তালেব মো. আলাউদ্দীন আল কাদেরী।

এ ঈদ জামাতে নামাজ আদায় করেন নগরপিতা আ জ ম নাছির উদ্দীন, শিক্ষা উপ-মন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, সাবেক প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক প্রতিমন্ত্রী মীর মোহাম্মদ নাছির উদ্দিন, জাতীয় পার্টির নেতা ও সাবেক মেয়র মাহমুদুল ইসলাম, দক্ষিণ জেলা আওয়ামী লীগ সভাপতি মোসলেম উদ্দিন চৌধুরী, দক্ষিণ জেলা বিএনপির সভাপতি ও সাবেক মন্ত্রী জাফরুল ইসলাম চৌধুরী, নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন, নগর জাতীয় পার্টির সভাপতি সোলায়মান আলম শেঠ।

এছাড়া চসিকের বিভিন্ন ওয়ার্ড কাউন্সিলর, রাজনৈতিক দলের নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণি-পেশার নাগরিকরা ঈদ জামাতে শরিক হন। একই স্থানে পরপর তিনটি ঈদের জামাত অনুষ্ঠিত হবে। এছাড়া নগরের ৪১টি চসিকের তত্ত্বাবধানে ১৬৪টি ঈদ জামাত অনুষ্ঠিত হবে।

এদিকে জমিয়তুল ফালাহ ময়দানের ঈদ জামাতসহ চট্টগ্রামের প্রধান ঈদ জামাতসমূহে ছিল আইন-শৃঙ্খলা বাহিনীর কঠোর নজরদারি। জমিয়াতুল ফালাহ ময়দান ঘিরে ছিল ২১টি সিসিটিভি ক্যামেরা। এছাড়া প্রতিটি প্রবেশমুখে ছিল পুলিশের চেকপোস্ট।

জয়নিউজ/রুবেল/বিশু
আরও পড়ুন
লোড হচ্ছে...