চীনে ঈদ উদযাপনে প্রবাসী মিলনমেলা

0

স্বতঃস্ফূর্ত ও উৎসবমুখর পরিবেশে চীনে ঈদুল ফিতর উদযাপিত হয়েছে। বাঙালি প্রবাসীসহ বিভিন্ন দেশের মানুষের উপস্থিতিতে দিনটি প্রবাসী মিলনমেলায় পরিণত হয়।

বুধবার (৫ জুন) চীনের শ্যানডং প্রদেশে স্থানীয় সকাল ৮.৩০ মিনিটে ঈদুল ফিতরের ঈদ জামাত অনুষ্ঠিত হয়।

ঈদ জামাতে বৃহত্তর চীন আওয়ামী লীগের সংগঠক, ইয়ুথ বাংলা কালচারাল ফোরাম চীন শাখার উপদেষ্টা মুরাদুল আমান চৌধুরী ( মুরাদ ) ও চীনের তরুণ ব্যবসায়ী মাসুদ চৌধুরীসহ বাঙালি প্রবাসীরা শরিক হন।

এছাড়াও ঈদ জামাতে স্থানীয় ও বিভিন্ন প্রদেশের চীনা মুসলিম নাগরিক, বাংলাদেশ, ভারত, আলজেরিয়া, ফিলিস্তিনি, উজবেকিস্তান, মরক্কো, পাকিস্তান, বিভিন্ন কলেজ, ইউনিভার্সিটির ছাত্র, ব্যবসায়ী, রাজনীতিতে সক্রিয় বাংলাদেশী প্রবাসীরা উপস্থিত ছিলেন।

শ্যানডং প্রদেশ তথা চীনের বাঙালি ব্যবসায়ী ও সংগঠক মুরাদ চৌধুরী বলেন, চীনের মধ্যে শ্যানডং প্রদেশ খুবই সভ্য, প্রাচীন, শান্তিপ্রিয়, অন্যান্য ধর্মাবলম্বীদের প্রতি শ্রদ্ধাশীল একটি প্রদেশ।

প্রতি বছরের ন্যায় এখানে এবারও অত্যন্ত উৎসবমুখর, অত্যন্ত সুশৃঙ্খলভাবে আমরা বিভিন্ন দেশের প্রবাসীরা ঈদের জামাত আদায় করেছি। এ উপলক্ষে স্থানীয় পুলিশ প্রশাসনও পর্যাপ্ত নিরাপত্তা দেন।

তিনি আরো বলেন, এখানে বাঙালি প্রবাসীসহ বিভিন্ন দেশের প্রবাসীদের মিলনমেলায় পরিণত হয়। বাংলাদেশের সবাইকে বৃহত্তর চীন আওয়ামী লীগের পক্ষ থেকে অনেক অনেক ঈদ মোবারক জানান তিনি।

জয়নিউজ/বিশু
আরও পড়ুন
লোড হচ্ছে...