হাত ছোঁয়া দূরত্বে হাতছাড়া জয়

আরেকবার জয়ের খুব কাছ থেকে ফিরতে হলো বাংলাদেশকে। ২৪৪ রানের ছোট টার্গেট দিয়েও নিউজিল্যান্ডের বিরুদ্ধে শেষ পর্যন্ত লড়েছে বাংলাদেশ। বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে মাশরাফি বাহিনী হেরেছে ২ উইকেটে।

২৪৫ রানের টার্গেটে খেলতে নেমে ২ উইকেটে ১৬০ রান তুলে ফেলে নিউজিল্যান্ড। এরপর মেহেদী হাসান মিরাজের জোড়া আঘাত। দুই রানের ব্যবধানে তুলে নেন কেন উইলিয়ামসন (৪০) ও টম ল্যাথামের উইকেট।

তবে একপ্রান্ত আগলে লড়ে যাচ্ছিলেন রস টেলর। কিন্তু তাকে ৮২ রানে আউট করে ম্যাচে বাংলাদেশকে ফেরান মোসাদ্দেক হোসেন। মোসাদ্দেক ও সাইফুদ্দিন নিয়ন্ত্রিত কিউই শিবিরে কাঁপন তুললেও শেষ পর্যন্ত ২ উইকেটের ব্যবধানে হারতে হয় বাংলাদেশকে।

এর আগে বুধবারের (৫ জুন) ম্যাচে টসে হেরে ব্যাট করতে নামে বাংলাদেশ। দুই ওপেনারের ব্যাটে শুরুটা ভালোই হয়েছিল। আট ওভারেই তামিম-সৌম্য তুলে নেন ৪৫ রান।

তবে সেই ভালো শুরুটা ভালো থাকেনি বেশি সময়। ২৫ বলে ২৫ রান করে ম্যাট হেনরির বলে বোল্ড হয়ে ফিরেছেন সৌম্য।
তামিমও টেকেননি বেশিক্ষণ। ব্যক্তিগত ২৪ রানে লকি ফার্গুসনের বলে পুল করতে গিয়ে ক্যাচ তুলে ফিরেছেন তামিম।

এরপর সাকিবের সঙ্গে ভুল বোঝাবুঝিতে রানআউট হয়ে সাজঘরে ফেরেন মুশফিকুর রহিম (১৯)। অন্যদিকে ফিফটি করে কলিন ডি গ্র্যান্ডহোমের বলে উইকেটকিপারের কাছে ক্যাচ দিয়ে ফেরেন সাকিব আল হাসান (৬৪)।

এরপরের ব্যাটসম্যানরা ছিলেন যাওয়া-আসার মিছিলে। মিথুন ২৬ ও মাহমুদুল্লাহ ২০ রান করে আউট হন। শেষদিকে সাইফুদ্দিনের ২৯ রানের ইনিংস বাংলাদেশকে ২৪৪ রানের মাঝারি সংগ্রহে পৌঁছে দেয়।

ম্যান অব দ্যা ম্যাচ হন রস টেলর।

জয়নিউজ/এমজেএইচ
আরও পড়ুন
লোড হচ্ছে...