এক যুগ পর অস্ট্রেলিয়ার মুখোমুখি ওয়েস্ট ইন্ডিজ

নটিংহামের ট্রেন্ট ব্রিজে নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলবে ওয়েস্ট ইন্ডিজ আর অস্ট্রেলিয়া । বিশ্বকাপে এ দুই দল লড়াই করতে যাচ্ছে ১২ বছর পর। দুপুর সাড়ে ৩টায় ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে গাজী টিভি, মাছরাঙা, বিটিভি ও স্টার স্পোর্টস ১।

২০০৭ সালে অ্যান্টিগায় সুপার এইটের ম্যাচ দিয়ে বিশ্বকাপে সর্বশেষ দেখা হয়েছিল অস্ট্রেলিয়া এবং ওয়েস্ট ইন্ডিজের। দুই বিশ্বকাপে মুখোমুখি হওয়ার সুযোগই হয়নি তাদের। দুই দলই এবার বিশ্বকাপ শুরু করেছে জয় দিয়ে। অস্ট্রেলিয়া হারিয়েছে আফগানিস্তানকে, আর ওয়েস্ট ইন্ডিজ জিতেছে পাকিস্তানের বিপক্ষে।

ক্রিস গেইল ও রাসেলের হালকা চোট নিয়ে দুশ্চিন্তায় ছিল উইন্ডিজ। প্রথম ম্যাচ খেলার পর ৫ দিনের বিরতিতে তাদের ফিটনেস ফিরে এসেছে। গত দুই দিন অনুশীলন করতে দেখা গেছে গেইলকে, রাসেলও সুস্থ। তাদের নিয়ে পূর্ণ শক্তির ওয়েস্ট ইন্ডিজ মুখোমুখি হবে বিশ্ব চ্যাম্পিয়নদের।

আর বাউন্সারের পাল্টা জবাব দিতে তৈরি মিচেল স্টার্ক ও প্যাট কামিন্স। দলে একটি পরিবর্তন আনারও ইঙ্গিত মিলছে। পেসার নাথান কোল্টার নাইলের জায়গায় দ্বিতীয় স্পিনার হিসেবে নেওয়া হতে পারে নাথান লায়নকে।

অস্ট্রেলিয়ার সবচেয়ে বড় আত্মবিশ্বাসের জায়গা তাদের ব্যাটিং লাইনআপ এখন বেশ শক্তিশালী। তাদের দুই অভিজ্ঞ খেলোয়াড় ডেভিড ওয়ার্নার ও স্টিভ স্মিথ ফিরেছেন। প্রথম ম্যাচেই তো অপরাজিত হাফসেঞ্চুরিতে ফেরাটা স্মরণীয় করে রেখেছেন ওয়ার্নার। ব্র্যাথওয়েট ও রাসেলদের বাউন্সারে এবার কঠিন পরীক্ষা দিতে হবে তাঁকে। যদিও ট্রেন্ট ব্রিজ ব্যাটিং স্বর্গ। এখন দেখার অপেক্ষা অস্ট্রেলিয়া-ওয়েস্ট ইন্ডিজের বহুদিন পরের দেখায় জিতবে বাউন্সার নাকি ব্যাটিং!

জয়নিউজ/পলাশ

আরও পড়ুন
লোড হচ্ছে...