বিশ্বকাপে খেলতে চেয়েছিলেন ভিলিয়ার্স

ইংল্যান্ড বিশ্বকাপ ভালো করে শুরু হওয়ার আগেই শেষ হতে চলছে দক্ষিণ আফ্রিকার স্বপ্ন। টানা তিন ম্যাচ হেরে সেমির পথ অনেকটাই কঠিন হয়ে গেছে তাদের জন্য। ফেভারিটের তকমা নিয়েই ইংল্যান্ডে পা রেখেছিল তারা। কিন্তু প্রথম ম্যাচে স্বাগতিক ইংল্যান্ডের কাছে ১০৪ রানের বড় ব্যবধানে হার। এরপর বাংলাদেশের কাছে হার ২১ রানে। নিজেদের তৃতীয় ম্যাচে ভারতের বিপক্ষে ৬ উইকেটের হারে বিবর্ণ এখন দক্ষিণ আফ্রিকার বিশ্বকাপ জয়ের স্বপ্ন। তাই সেমিতে যেতে অবিশ্বাস্য কিছুই করতে হবে তাদের।

আর এমন সময় যদি অভিজ্ঞ এবি ডি ভিলিয়ার্স দলে ফিরতে চান সেটা সোনায় সোহাগা হওয়ার কথা ছিল দক্ষিণ আফ্রিকার জন্য। হুম সেটাই হয়েছে, অবসর ভেঙে নাকি দলে ফিরতে চেয়েছিলেন ৩৬০ ডিগ্রি খ্যাত এই বিধ্বংসী ব্যাটসম্যান।

ইএসপিএন ক্রিকইনফো জানায়, বিশ্বকাপের ঠিক আগেই জাতীয় দলে আবারও ফিরতে চেয়েছিলেন ভিলিয়ার্স। তবে সে পথে বাধা হয়ে দাঁড়িয়েছিল দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড।

বিশ্বকাপের ১৫ সদস্যের চূড়ান্ত স্কোয়াড ঘোষণার ঠিক আগ মুহূর্তে জাতীয় দলে ফেরার ইচ্ছা পোষণ করেন এই প্রোটিয়া ব্যাটসম্যান। কিন্তু তার ইচ্ছাকে আমলেই নেয়নি প্রোটিয়া ক্রিকেট বোর্ড।

ভিলিয়ার্স দক্ষিণ আফ্রিকার বর্তমান অধিনায়ক ফাফ ডু প্লেসিস, কোচ অটিস গিবসন এবং নির্বাচক লিনডা জন্ডির কাছে তার অবসর ভেঙে ফেরার ইচ্ছার কথা জানান। তবে তারা তাঁর এই ইচ্ছাকে একেবারেই আমলে নেয়নি।

এর আগে ভারতীয় একটি টিভি চ্যানেলে এক সাক্ষাৎকারে ভিলিয়ার্স বলেন, আমি বিশ্বকাপ খেলতে চাই কিন্তু আমি সেটার সুযোগ হারিয়েছি। কারণ আমি অবসর নিয়ে ফেলেছি।

জউনিউজ/পার্থ/পলাশ

আরও পড়ুন
লোড হচ্ছে...