বিপর্যয় কাটিয়ে অস্ট্রেলিয়ার লড়াকু সংগ্রহ

0

টপ অর্ডার ব্যাটসম্যানের ব্যর্থতার পর অসাধারণভাবে ঘুরে দাঁড়িয়েছে অস্ট্রেলিয়া। অলআউট হওয়ার আগে করেছে ২৮৮ রানের ফাইটিং স্কোর। সেঞ্চুরি করতে না পারলেও ৯২ রানের বিধ্বংসী এক ইনিংসে খেলেছেন কোলটার-নাইল। মাত্র ৬০ বলে তাঁর এ ইনিংসের কারণেই মূলত বিশাল এ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়া।

এর আগে ৭৯ রান তুলতেই ৫ উইকেট হারিয়ে ফেলে অসিরা। দ্রুত প্যাভেলিয়নে ফিরে যান দলপতি অ্যারন ফিঞ্চ (৬), ওয়ার্নার (৩), উসমান খাজা (১৩), গ্লেন ম্যাক্সওয়েল (০) ও স্টোনিস (১৯)।

বিস্ময়ের শুরুটা এরপর। আট নম্বরে ব্যাট করতে নামা কোলটার-নাইল খেলেন অনন্য এক ইনিংস। স্মিথের সঙ্গে করেন ১০২ রানের জুটি। হাফসেঞ্চুরি করা স্মিথ আউট হন ৭৩ রানে। অস্ট্রেলিয়ার রান তখন ৪৪.২ ওভারে ৭ উইকেটে ২৪৯!

স্মিথ আউট হলেও থামেনি তাণ্ডব কোলটার-নাইলের তাণ্ডব। সেঞ্চুরির আশা জাগিয়েও ৯২ রানে থামে তাঁর বিধ্বংসী ইনিংস। শেষ পর্যন্ত এক ওভার আগেই ২৮৮ রানে অলআউট হয়ে যায় অস্ট্রেলিয়া।

৪৯তম ওভারে দুটি উইকেটসহ তিনটি উইকেট নেন ব্রেথওয়াট। দু্টি করে উইকেট নিয়েছেন থমাস, কটরেল ও রাসেল। একটি উইকেট নেন ক্যারিবিয়ান দলপতি জেসন হোল্ডার।

বৃহস্পতিবার (৬ জুন) নটিংহ্যাম ট্রেন্ট ব্রিজ স্টেডিয়ামে দুপুর সাড়ে তিনটায় শুরু হয় ম্যাচটি।

কাকতালীয়ভাবে নিজেদের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়া এবং ওয়েস্ট ইন্ডিজ পেয়েছিল সাত উইকেটের বড় জয়। উইন্ডিজরা প্রায় উড়িয়ে দিয়েছে পাকিস্তানকে। আর আফগানদের বিপক্ষে অস্ট্রেলিয়ার জয় এসেছিল ব্রিস্টলের কাউন্টি গ্রাউন্ডে।

জয়নিউজ/পার্থ/পলাশ

আরও পড়ুন
লোড হচ্ছে...