অঞ্জু ঘোষের নাগরিকত্ব নিয়ে ধূম্রজাল

0

‘বেদের মেয়ে জোছনা’ খ্যাত কিংবদন্তি নায়িকা অঞ্জু ঘোষের নাগরিকত্ব নিয়ে বিতর্ক শুরু হয়েছে। তিনি আদৌ ভারতীয় নাগরিক কি না তা নিয়ে শুরু হয়েছে আলোচনা-সমালোচনা। সম্প্রতি কট্টর হিন্দুত্ববাদী দল ভারতীয় জনতা পার্টিতে (বিজেপি) যোগ দেয়ার পর এ বিতর্ক শুরু হয়।

তবে বিজেপির দাবি, অঞ্জু ভারতীয় নাগরিক। বৃহস্পতিবার (৬ জুন) সংবাদ সম্মেলনে অঞ্জুর পক্ষে একাধিক নথি পেশ করে বিজেপি। কিন্তু সেই নথিতে একাধিক অসঙ্গতি দেখা গেছে।

সংবাদ সম্মেলনে অঞ্জুর জন্ম সনদ, ভোটার কার্ড, প্যান কার্ড, আধার কার্ড এবং পাসপোর্টের কপি দিয়ে দাবি করা হয়, তিনি ভারতীয়।

অঞ্জুর দাবি, ১৯৬৬ সালে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে তার জন্ম। ২০০৩ সালে কলকাতা পৌরসভার থেকে দেওয়া জন্ম সনদও রয়েছে তার।

এদিকে অনলাইনে অঞ্জুর জন্ম সনদের রেজিস্ট্রেশন নম্বরের সঙ্গে করপোরেশনের রেজিস্ট্রেশন নম্বরে গরমিল দেখা গেছে। একই নামে পাওয়া গেছে দুটি রেজিস্ট্রেশন।

এখন প্রশ্ন উঠছে, ১৯৬৬ সালে যার জন্ম, তার জন্ম সনদ ২০০৩ সালে দেওয়া হল কেন? এখানেই শেষ নয়। বাংলাদেশের একাধিক গণমাধ্যমে সাক্ষাৎকারে অঞ্জু বাংলাদেশকেই ‘মাতৃভূমি’ বলে দাবি করেন। এমনকি তার যে পাসপোর্ট রয়েছে সেখানেও রয়েছে বেশ গরমিল।

কলকাতার মেয়র ফিরহাদ হাকিম বলেন, দেশের মানুষ আর বিজেপিতে যোগ দিচ্ছেন না। তাই বাংলাদেশ থেকে লোক নিয়ে আসতে হচ্ছে বিজেপিকে। এটি সম্পূর্ণ অবৈধ।

জয়নিউজ/পলাশ

আরও পড়ুন
লোড হচ্ছে...