‘রাজনীতির কাকদের নিয়ে বিএনপি গঠন করেছেন জিয়া’

0

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, বঙ্গবন্ধু হত্যার পর ক্ষমতার উচ্ছিষ্ট বিলিয়ে রাজনীতির কাকদের নিয়ে বিএনপি গঠন করেছেন জিয়াউর রহমান।

শুক্রবার (৭ জুন) বিকাল চারটায় চট্টগ্রাম প্রেসক্লাবের বঙ্গবন্ধু হলে ছয় দফা দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, চট্টগ্রামে কয়েক ধরনের বিএনপি আছে। কিছু হঠাৎ বিএনপি আর কিছু বাইচান্স বিএনপি।

মন্ত্রী বলেন, বিএনপি ছয় দফা-সাত মার্চ পালন করে না। কারণ তারা পাকিস্তানের ভাবধারার রাজনীতিতে বিশ্বাসী। তারা বাংলাদেশের স্বাধীনতায় বিশ্বাস করে না।

তিনি বলেন, স্বাধীনতার পরিকল্পনার প্রেক্ষিতেই ছয় দফার ঘোষণা করেছিলেন বঙ্গবন্ধু। বর্তমানে দলে সুযোগসন্ধানী অনুপ্রবেশকারীদের চিহ্নিত করতে হবে।

সভায় নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেন, রাজনীতিতে সুস্পষ্ট ধারণা রাখতে হবে। আদর্শ ধারণ করে ত্যাগের মানসিকতায় এগিয়ে আসতে হবে। ছয় দফার মাধ্যমেই জাতীয়তাবাদের উন্মেষ হয়েছিল। এর হাত ধরেই এসেছে স্বাধীনতা।

শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, তরুণ এবং নতুন যারা আওয়ামী লীগের রাজনীতিতে এসেছি আমাদের ছয় দফা ভালো করে জানতে হবে। যে যুগান্তকারী চিন্তা এই ছয় দফায় প্রোথিত হয়েছিল তা ধারণ করতে হবে। অন্যথায় কেউ ভবিষ্যৎ রাজনীতিতে টিকে থাকতে পারবে না।

যে চট্টগ্রাম থেকে বঙ্গবন্ধু ছয় দফার ঘোষণা করেছিলেন সেই ঐতিহাসিক লালদিঘীতে ছয় দফা নিয়ে মনুমেন্ট স্থাপনের জন্য নগরপিতা নাছিরের প্রতি আহ্বান জানান নওফেল।

নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিনের সভাপতিত্বে ও প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলামের প্রচারণায় সভায় আরো বক্তব্য রাখেন সাংসদ এবিম ফজলে করিম চৌধুরী, দক্ষিণ জেলার সভাপতি মোসলেম উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক মফিজুর রহমান, মহানগর সহসভাপতি নঈম উদ্দিন চৌধুরী ও খোরশেদ আলম সুজন।

জয়নিউজ/পিপিএন/এমজেএইচ
আরও পড়ুন
লোড হচ্ছে...