হামলার পরিকল্পনা: নিউ ইয়র্কে বাংলাদেশি যুবক গ্রেপ্তার

নিউ ইয়র্কের টাইমস স্কয়ারে গ্রেনেড হামলার পরিকল্পনার অভিযোগে এক বাংলাদেশি যুবককে গ্রেপ্তার করেছে দেশটির আইনশৃঙ্খলা বাহিনী।

- Advertisement -

আশিকুল আলম (২২) নামের এই যুবক নিউ ইয়র্কের কুইন্সের জ্যাকসন হাইটসে থাকেন। বৃহস্পতিবার (৬ জুন) তাকে গ্রেপ্তার করা হয়েছে বলে নিউ ইয়র্ক টাইমসের এক প্রতিবেদনে জানানো হয়েছে।

- Advertisement -google news follower

আগ্নেয়াস্ত্র কেনার পর তাকে গ্রেপ্তার করা হয়। আশিকুল আলাপচারিতায় টাইমস স্কয়ারে গ্রেনেড নিক্ষেপের ইচ্ছা প্রকাশের পর বেশ কিছুদিন নজরদারিতে ছিলেন। ছদ্মবেশে একজন গোয়েন্দা তার পিছু নেয়।

ওই গোয়েন্দার সঙ্গে আগ্নেয়াস্ত্র কেনার বিষয়ে আলোচনা করেন আশিকুল। সিরিয়াল নম্বর নষ্ট করা আগ্নেয়াস্ত্র কিনতে চান তিনি। সেই মোতাবেক আগ্নেয়াস্ত্র সরবরাহ করা হয়েছিল তাকে।

- Advertisement -islamibank

এরপর এফবিআই এজেন্ট ও নিউ ইয়র্ক পুলিশ বিভাগের গোয়েন্দাদের সমন্বয়ে গঠিত জয়েন্ট টেররিজম টাস্কফোর্সের সদস্যরা তাকে গ্রেপ্তার করে।

শুক্রবার (৭ জুন) ব্রুকলিন ফেডারেল কোর্টে আশিকুলের বিরুদ্ধে উত্থাপিত অভিযোগে বলা হয়েছে, ছদ্মবেশী আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের কাছ থেকে বৃহস্পতিবার সিরিয়াল নম্বর মুছে ফেলা দুটি গ্লক ১৯ নাইন এমএম সেমি-অটোমেটিক পিস্তল নেওয়ার পর তাকে গ্রেপ্তার করা হয়।

টাইমস স্কয়ারে সন্ত্রাসী হামলা চালিয়ে আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তা ও বেসামরিকদের হত্যার পরিকল্পনার অংশ হিসেবে আশিকুল অবৈধ আগ্নেয়াস্ত্র কেনেন বলে জানানো হয়েছে ইউএস অ্যাটর্নির দপ্তরের বিবৃতিতে।

জয়নিউজ/আরসি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM