রাউজানে মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা, ২ জনের কারাদণ্ড

0

রাউজান হলদিয়ায় মাদক ও ইয়াবার বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছেন স্থানীয় আওয়ামী লীগ নেতারা।

রোববার (৯ জুন) বিকালে হলদিয়া ইউনিয়ন পরিষদে সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন তাঁরা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে হলদিয়া ইউপি চেয়ারম্যান মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জানান, আমার ইউনিয়নে আর কেউ মাদকদ্রব্য সেবন করতে পারবে না।

আমরা এ বিষয়ে হলদিয়া ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ এক হয়ে ইয়াবা ও মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করলাম।

তিনি আরও জানান রাউজানের সাংসদ এবি এম ফজলে করিম চৌধুরীর নির্দেশনায় ও উপজেলা চেয়ারম্যান এহেছানুল হায়দার বাবুলের সহযোগিতায় আমরা সকলেই ঈদের দিন থেকে মাদকের বিরুদ্ধে নেমে পড়েছি। কেউ মাদক বিক্রি ও সেবন করলে তারা রেহাই পাবে না।

এক প্রশ্নের জবাবে শফিকুল ইসলাম জানান, আমাদের দলের কেউ মাদক বিক্রি ও সেবন করলে তাকেও ছাড় দেওয়া হবে না। তিনি বলেন, মাদকবিরোধী অভিযানের একটি শক্তিশালী আট সদস্যবিশিষ্ট আহ্বায়ক কমিটি করা হয়েছে।

যে কমিটির মাধ্যমে শনিবার দুই মাদক ব্যবসায়ীকে বাড়ি থেকে ধরে এনে থানা প্রশাসনের কাছে তুলে দেওয়া হয়েছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা সাবেক চেয়ারম্যান আব্দুল মোমেন চৌধুরী, এস এম বাবর, মাহবুবুল আলম, জিয়াউল হক চৌধুরী সুমন, সরোয়ার মেম্বার, মোহাম্মদ আলী মেম্বার, যুবলীগ নেতা মুহাম্মদ মনছুর, হাছান মুরাদ রাজু ও মোহাম্মদ জামাল উদ্দিন প্রমুখ।

এদিকে হলদিয়া ইউনিয়ন থেকে আটক দু’জনকে ৬ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। আটকরা হলেন আব্দুল কাদের (৩২) ও মুজিবুর রহমান প্রকাশ জনি (২৮)।

কাদের এয়াছিন নগরের আব্দুল হাদীর ছেলে ও মুজিবুর একই এলাকার মৃত মফিজুর রহমানের ছেলে।

আটক দুইজনকে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জোনায়েদ কবির সোহাগ।

রোববার দুপুরে উপজেলা অফিসে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এ সাজা প্রদান করা হয়।

জয়নিউজ/শফিউল/বিশু
আরও পড়ুন
লোড হচ্ছে...