জঙ্গিদের হাজিরায় আদালত ভবনে ব্যাপক নিরাপত্তা

0

চট্টগ্রামে বিভিন্ন মামলায় কারাগারে আটক ১৮ জঙ্গিকে নিয়মিত হাজিরার জন্য আদালতে আনা হয়েছে। মঙ্গলবার (১১ জুন) দুপুর ১২টার দিকে তাদের আদালতে হাজির করা হয়।

এ সময় চট্টগ্রাম আদালত ভবনে ও আশপাশের এলাকায় নিরাপত্তা জোরদার করে পুলিশ। চালানো হয় তল্লাশি। শিথিল করা হয় গাড়ি ও সাধারণ মানুষের চলাচল। পুলিশের পাশাপাশি র‌্যাবের টিমও আদালত ভবন এলাকায় অবস্থান করে।

পু্লিশ ও আদালত সূত্রে জানা যায়, কারাগারে বন্দি ১৮ জঙ্গিকে বিভিন্ন মামলায় নিয়মিত হাজিরার জন্য আদালত ভবনে নিয়ে আসা হয়। জঙ্গিদের হাজিরাকে কেন্দ্র করে মূলত নিরাপত্তা জোরদার করা হয়েছে। সতর্কতা অবলম্বনে তল্লাশি চালানো হচ্ছে। ১৮ জঙ্গির মধ্যে ৭ জঙ্গি নগরের বিভিন্ন এলাকা থেকে গ্রেপ্তার হয়েছিল। বাকি ১১ জনকে বিভিন্ন উপজেলা থেকে গ্রেপ্তার করা হয়।

নগর থেকে গ্রেপ্তার হওয়া ৭ জঙ্গি হলো- জাবেদ ইকবাল, মাহবুব, বুলবুল আহমেদ, মিনহাজুল ইসলাম, শাহজাহান, নুরুন্নবী ও সুজন। এদের মধ্যে জাবেদ ইকবালের মামলাটি সন্ত্রাস দমন ট্রাইব্যুনাল ও অন্যান্যদের মামলা দ্রুত বিচার ট্রাইব্যুনালে বিচারাধীন। এরা সবাই নিষিদ্ধ জঙ্গি সংগঠন জেএমবি’র সদস্য বলে জানিয়েছে পুলিশ।

নগর পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) কাজী শাহাবুদ্দিন আহমেদ জয়নিউজকে বলেন, মঙ্গলবার দুপুরে ১৮ জঙ্গিকে নিয়মিত হাজিরার জন্য আদালতে হাজির করা হয়। এদের মধ্যে ৭ জন মহানগর এবং ১১ জন বিভিন্ন উপজেলা থেকে বিভিন্ন সময়ে গ্রেপ্তার হয়েছিল। এসময় যেকোনো অপ্রীতিকর অবস্থা এড়াতে আদালতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়।

তিনি আরো বলেন, জঙ্গিদের বিরুদ্ধে আদালতে আজ সাক্ষীদের সাক্ষ্য দেওয়ার কথা ছিল। কিন্তু সাক্ষীরা অনুপস্থিত থাকায় সাক্ষ্য গ্রহণ সম্ভব হয়নি। পরে আদালত তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

জয়নিউজ/রুবেল/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...