বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ পরিত্যক্ত

চলছে বিশ্বকাপ। আর এ বিশ্বকাপের সেমি ফাইনালের স্বপ্ন টিকিয়ে রাখতে শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের ছিল গুরুত্বপূর্ণ ম্যাচ। এই ম্যাচটি জিতে পূর্ণ ২ পয়েন্ট পাওয়ার আশায় ছিলেন টাইগার ভক্ত-সমর্থকরা।

সেই আশায় জল ঢেলে দিল বৃষ্টি। ব্রিস্টলে দিনভর বৃষ্টির প্রকোপে মাঠ প্রস্তুত করা যায়নি। দুই দফা মাঠ পরিদর্শন করেও ইতিবাচক কিছু জানাতে পারেননি আম্পায়াররা।

বৃষ্টিতে পয়েন্ট ভাগাভাগি
এই ম্যাচ হওয়া নিয়ে শঙ্কা ছিল আগের দিন থেকেই। শেষ পর্যন্ত সেটিই সত্যি হলো। বৃষ্টির কারণে মাঠেই গড়াল না বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ। হয়নি টসও।

মঙ্গলবার (১১ জুন) স্থানীয় সময় দুপুর ১টা ৫৭ মিনিটে ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করেন আম্পায়াররা। দুই দলকেই এক পয়েন্ট করে ভাগ করে দেওয়া হয়েছে।

পরিসংখ্যানে বাংলাদেশ-শ্রীলঙ্কা
দুই দল এর আগে ওয়ানডেতে মুখোমুখি হয়েছে ৪৫ বার। এর মধ্যে বাংলাদেশ জিতেছে ৭টি, শ্রীলঙ্কার জয় ৩৬ ম্যাচে। বাকি দুই ম্যাচের ফল হয়নি।

সবশেষ দেখায় শ্রীলঙ্কাকে বিশাল ব্যবধানে হারিয়েছিল বাংলাদেশ। গত বছর দুবাইয়ে এশিয়া কাপে মুশফিকুর রহিমের সেঞ্চুরির পর বাংলাদেশ জিতেছিল ১৩৭ রানে।

বিশ্বকাপে অবশ্য শ্রীলঙ্কাকে কখনো হারাতে পারেনি বাংলাদেশ। ২০০৩ বিশ্বকাপে ১০ উইকেটে, ২০০৭ বিশ্বকাপে ১৯৮ রানে ও ২০১৫ বিশ্বকাপে বাংলাদেশ হেরেছিল ৯২ রানে।

চলতি বিশ্বকাপে প্রথম ম্যাচ জেতার পর টানা দুই ম্যাচ হেরেছে বাংলাদেশ। তাই শ্রীলঙ্কার বিপক্ষে নিজেদের চতুর্থ ম্যাচটি বেশ গুরুত্বপূর্ণ ছিল টাইগারদের জন্য। তবে এ ম্যাচে বৃষ্টির খাঁড়া মাথার ওপর ঝুলছে। ফলে বৃষ্টির কারণে খেলা না হলে, হতাশ হওয়া ছাড়া মাশরাফিদের সামনে আর কোনো পথ খোলা থাকবে না। কেননা আসরের সেমিফাইনালে যেতে হলে বাকি সব ম্যাচ জিততে হতে পারে দলটির।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...