তামাকের বিজ্ঞাপন প্রচার করায় সুপারশপ বাস্কেটকে জরিমানা

আইন ভঙ্গ করে ব্রিটিশ আমেরিকান ট্যোবেকো কোম্পানির বিজ্ঞাপন প্রচার করায় ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে সুপারশপ বাস্কেটকে।

- Advertisement -

মঙ্গলবার (১১ জুন) বেলা ১টার দিকে নগরের খুলশী এলাকায় অবস্থিত সুপারশপ বাস্কেটকে জরিমানা করেন ভ্রাম্যমান আদালত। অভিযানের নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সুরাইয়া ইয়াসমিন।

- Advertisement -google news follower

অভিযানে সুপারশপের ভেতরে অন্যান্য পণ্যের সঙ্গে অবৈধভাবে সিগারেট সাজিয়ে তামাক কোম্পানির বিজ্ঞাপনের জন্য ব্যবহৃত সামগ্রীগুলো ধ্বংস করা হয়। এছাড়া খুলশী এলাকায় অবস্থিত রেস্টুরেন্ট তাভাকে নো স্মোকিং সাইনেজ প্রদর্শন করার জন্য মৌখিকভাবে সতর্ক করা হয়।

এসময় নির্বাহী ম্যাজিস্ট্রেট সুরাইয়া ইয়াসমিন বলেন, ধূমপান এবং তামাকজাত দ্রব্য ব্যবহার (নিয়ন্ত্রণ) আইন ২০০৫ এ সব ধরনের সিগারেট ও তামাকপণ্যের প্রচার-প্রদর্শন ও ধূমপানে উৎসাহিত হয় এমন কর্মকাণ্ড নিষিদ্ধ করা হয়েছে। আইন অমান্য করে তামাক কোম্পানির বিজ্ঞাপন করায় এই প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে।

- Advertisement -islamibank

অভিযানে আরো উপস্থিত ছিলেন স্থায়ীত্বশীল উন্নয়নের জন্য সংগঠন ইপসা’র উপ পরিচালক নাছিম বানু শ্যামলী, প্রোগ্রাম অফিসার মো. ওমর শাহেদ হিরো।

জয়নিউজ/কাউছার/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM